Advertisement
২৫ এপ্রিল ২০২৪

ফেডারেশনের কোপে এক ঝাঁক ফুটবলার

ফেডারেশনের শৃঙ্খলারক্ষা কমিটির শাস্তির কবলে আই লিগ ও আইএসএলের একঝাঁক ফুটবলারও। আই লিগে ইস্টবেঙ্গলের এক ফুটবলারকে নিজেদের বক্সের মধ্যে ফাউল করেছিলেন চার্চিল ব্রাদার্সের অ্যান্টনি উলফ। কিন্তু তা রেফারির নজর এড়িয়ে যায়। ফলে লাল-হলুদ শিবিরের পেনাল্টির আবেদনও নাকচ হয়ে যায়।

নিজস্ব সংবাদদাতা
শেষ আপডেট: ২১ জানুয়ারি ২০১৯ ০৫:৩৫
Share: Save:

বয়স ভাঁড়িয়ে যুব আই লিগে খেলার জন্য ৪৫ জন ফুটবলারকে এক বছরের জন্য নির্বাসিত করল আইনজীবী ঊষানাথ বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে গঠিত সর্বভারতীয় ফুটবল ফেডারেশনের শৃঙ্খলারক্ষা কমিটি। জানা গিয়েছে এক এক জন ফুটবলারের দু’টো করে বয়সের প্রমাণপত্র জমা দেওয়া হয়েছে ফেডারেশনে। ফুটবলারদের বয়স ভাঁড়িয়ে খেলানোর জন্য ৩০টি ক্লাবকেও ২৫ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে। তবে কলকাতার কোনও ক্লাব এর সঙ্গে জড়িত নয়। অধিকাংশই উত্তরপূর্বাঞ্চলের।

ফেডারেশনের শৃঙ্খলারক্ষা কমিটির শাস্তির কবলে আই লিগ ও আইএসএলের একঝাঁক ফুটবলারও। আই লিগে ইস্টবেঙ্গলের এক ফুটবলারকে নিজেদের বক্সের মধ্যে ফাউল করেছিলেন চার্চিল ব্রাদার্সের অ্যান্টনি উলফ। কিন্তু তা রেফারির নজর এড়িয়ে যায়। ফলে লাল-হলুদ শিবিরের পেনাল্টির আবেদনও নাকচ হয়ে যায়। শৃঙ্খলারক্ষা কমিটি ম্যাচের ক্লিপিংস দেখে অ্যান্টনিকে দু’ম্যাচ নির্বাসিত ও দু’লাখ টাকা জরিমানা করার সিদ্ধান্ত নিয়েছে। গোকুলম এফসি-র অর্জুন জয়রামকেও একই শাস্তি দিয়েছে ফেডারেশনের শৃঙ্খলারক্ষা কমিটি। তাঁর বিরুদ্ধে চেন্নাই সিটি এফসি-র এক ফুটবলারকে ম্যাচের মধ্যে কনুই দিয়ে আঘাত করার অভিযোগ উঠেছিল।

আইএসএলে দিল্লি ডায়নামোজ এফসি-র এক ফুটবলারকে মারার জন্য চেন্নাইয়িন এফসি অধিনায়ক মেলসন আলভেসকে তিন ম্যাচ নির্বাসন ও দুই লাখ টাকা জরিমানা করা হয়েছে। কেরল ব্লাস্টার্সের মিডফিল্ডার জ়াকির মুন্ডামপারা এই মরসুমে আর আইএসএলে খেলতে পারবেন না। রেফারির মুখে বল দিয়ে আঘাত করার জন্য ছয় মাস নির্বাসিত করা হয়েছে তাঁকে। এ ছাড়া জরিমানা দিতে হবে এক লাখ টাকা। বর্ণবিদ্বেষী মন্তব্য করার জন্য জামশেদপুর এফসি-র কার্লোস কালভোকে তিন ম্যাচ নির্বাসন ও দুই লাখ টাকা জরিমানা করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Fotball AIFF Ban Youth I League
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE