Advertisement
২০ এপ্রিল ২০২৪

কোচ, টিডি বাছতে সভা ফেডারেশনের

১৫ এপ্রিল সোমবার নয়াদিল্লিতে টেকনিক্যাল কমিটির সভা ডেকেছে ফেডারেশন। সেখানে সুনীল ছেত্রীদের নতুন কোচ নিয়ে আলোচনার পাশাপাশি টেকনিক্যাল ডিরেক্টর (টিডি) পদে কাকে আনা যায় তা নিয়েও আলোচনা হবে।

নিজস্ব সংবাদদাতা 
শেষ আপডেট: ১১ এপ্রিল ২০১৯ ০৪:৪৪
Share: Save:

ভারতের জাতীয় দলের কোচের পদের জন্য বেছে নেওয়া ৩৫ জনের তালিকা নয়, ফেডারেশনের কাছে ১০-১২ জন কোচের জীবনপঞ্জী চাইল ফেডারেশনের টেকনিক্যাল কমিটি। কমিটির চেয়ারম্যান শ্যাম থাপা বুধবার বললেন, ‘‘ফেডারেশনকে বলেছি কাকে কোচ করা হবে তা ঠিক করতে আমাদের কাছে একটা ছোট তালিকা পাঠাতে। আমাকে বলা হয়েছে ২৭০ জনের মধ্যে থেকে ৩৫ জনকে বাছা হয়েছে। আমি বলেছি তালিকা আরও ছোট করে পাঠাতে। ১০-১২ জন হলে ভাল হয়।’’

১৫ এপ্রিল সোমবার নয়াদিল্লিতে টেকনিক্যাল কমিটির সভা ডেকেছে ফেডারেশন। সেখানে সুনীল ছেত্রীদের নতুন কোচ নিয়ে আলোচনার পাশাপাশি টেকনিক্যাল ডিরেক্টর (টিডি) পদে কাকে আনা যায় তা নিয়েও আলোচনা হবে। ফেডারেশনের এক কর্তা বললেন, ‘‘আমাদের প্রথম লক্ষ্য কোচ নির্বাচন। সঙ্গে দীর্ঘদিন খালি থাকা টিডি-ও নির্বাচন করা হবে। সে জন্য টেকনিক্যাল কমিটির সভা ডাকা হয়েছে।’’ পারিবারিক সমস্যার কারণে দু’বছর আগে টিডি-র পদ ছেড়ে দিয়েছিলেন স্কট ওডোনেল। পাঁচ বছর ভারতীয় দলের সঙ্গে যুক্ত থাকলেও শেষ এক বছর জাতীয় দলের টিডি ছিলেন স্কট। রবার্ট বান পদত্যাগ করার পর দায়িত্বে আসেন তিনি। স্কট চলে যাওয়ার পর ২০১৭ থেকে অস্থায়ী টিডি হিসাবে দায়িত্ব সামলেছেন স্যাভিয়ো মেদেইরা। এ বার তাই কোচের সঙ্গে টিডিও নির্বাচিত করতে চাইছে ফেডারেশন।

জানা গিয়েছে, মোট চার জন টিডি হওয়ার জন্য আবেদন করেছেন। তাদের মধ্যে স্কট ওডোনেল ছাড়াও আছেন, জর্জিয়ার গাইয়োজ় জারসাদেজে, রোমানিয়ার দোরু ইসাক এবং পর্তুগালের জর্জে কাস্তেলো। ফেডারেশনের এক কর্তা বললেন, ‘‘এএফসি এশিয়ান কাপের নক-আউট পর্বে আমরা অল্পের জন্য উঠতে পারিনি। কিন্তু আমাদের জাতীয় দল বেশ ভাল খেলেছে। সে জন্যই কোচের সঙ্গে টিডি নির্বাচনের কাজটা সেরে ফেলতে চাইছি।’’ জাতীয় দলের কোচ বা টিডি বেছে নেওয়ার ক্ষেত্রে ১৫ তারিখ চূড়ান্ত সিদ্ধান্ত হবে বলে মনে করেন না শ্যাম। বলেন, ‘‘আরও একটা সভা করতে হবে কোচ এবং টিডি নিয়ে। বাছার পর আর্থিক ও অন্যান্য বিযয় নিয়ে কথা বলবেন ফেডারেশন কর্তারা। তারপর সব কিছু চূড়ান্ত হবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Football India AIFF
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE