পাকিস্তানের বিরুদ্ধে ভারত আসন্ন ডেভিস কাপ টাইয়ে ইসলামাবাদে নামার আগে আন্তর্জাতিক টেনিস সংস্থা (আইটিএফ) আরও এক বার নিরাপত্তা খতিয়ে দেখুক। সোমবার ভারতের জাতীয় টেনিস সংস্থা (এআইটিএ) এই অনুরোধ করেছে আইটিএফ-কে। দু’দেশের রাজনৈতিক অস্থিরতা বাড়ার জন্য ডেভিস কাপের এই টাই হওয়া নিয়ে অনিশ্চয়তা রয়েছে। 

এআইটিএ সচিব হিরণ্ময় চট্টোপাধ্যায় আইটিএফ এক্সিকিউটিভ ডিরেক্টর জাস্টিন অ্যালবার্টের উদ্দেশে চিঠিতে লিখেছেন, ‘‘দু’দেশের কুটনৈতিক সম্পর্কে অবনতি হওয়ার আগে আপনারা এক বার নিরাপত্তা খতিয়ে দেখেছিলেন, সেটা আমরা জানি। টাইয়ের সঙ্গে জড়িত সবার সুরক্ষা নিশ্চিত করতে আইটিফ আরও একবার নিরাপত্তা খতিয়ে দেখতে পারে।’’ তিনি আরও লিখেছেন, ‘‘সুরক্ষা নিশ্চিত করে আপনাদের চূড়ান্ত সম্মতির অপেক্ষায় আছে এআইটিএ। পাকিস্তানে আমাদের দল পৌঁছনো থেকে ফিরে আসা পর্যন্ত নিরাপত্তা ব্যবস্থা কী তা বিশদে জানালে আমরা ভিসার জন্য আবেদনের প্রক্রিয়া শুরু করব।’’ যদি নিরাপত্তার বিষয়ে আইটিএফ নিশ্চিত না হয়, তা হলে আন্তর্জাতিক টেনিস সংস্থা যে নির্দেশ দেবে সেটা মেনে নেবে ভারত। এমনটাই জানিয়েছেন এআইটিএ সচিব।

ভারতের ক্রীড়ামন্ত্রী কিরেন রিজিজু আবার পরিষ্কার করে দিয়েছেন পাকিস্তানে ডেভিস কাপ টাই খেলতে ভারতীয় দল যাবে কি না সেটা এআইটিএ-র ব্যাপার ক্রীড়ামন্ত্রকের এ ব্যাপারে কিছু বলার নেই। কারণ ডেভিস কাপ দ্বিপাক্ষিক সিরিজ নয়।