Advertisement
১৯ এপ্রিল ২০২৪

টেনিসে ভারত-পাক দ্বৈরথ নিয়ে অনিশ্চয়তা

এআইটিএ সচিব হিরণ্ময় চট্টোপাধ্যায় বৃহস্পতিবার বলেছেন, ‘‘আমরা দু’এক দিন পরিস্থিতি দেখার পরে আন্তর্জাতিক টেনিস সংস্থাকে অনুরোধ করব সব কিছু খতিয়ে দেখে সিদ্ধান্ত নিতে। যদি প্রয়োজন হয়, আমরা আইটিএফ-কে অনুরোধ করব নিরপেক্ষ কেন্দ্রের কথা ভেবে দেখার জন্য।’’

অনিশ্চয়তা বাড়ছে আগামী মাসে ইসলামাবাদে ভারত-পাকিস্তান ডেভিস কাপ টাই নিয়ে।—ফাইল চিত্র।

অনিশ্চয়তা বাড়ছে আগামী মাসে ইসলামাবাদে ভারত-পাকিস্তান ডেভিস কাপ টাই নিয়ে।—ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৯ অগস্ট ২০১৯ ০৩:১৭
Share: Save:

দু’দেশের মধ্যে রাজনৈতিক অস্থিরতা বাড়ার সঙ্গে সঙ্গে অনিশ্চয়তা বাড়ছে আগামী মাসে ইসলামাবাদে ভারত-পাকিস্তান ডেভিস কাপ টাই নিয়েও। যা পরিস্থিতি তাতে আন্তর্জাতিক টেনিস সংস্থার কাছে ভারতের জাতীয় টেনিস সংস্থা (এআইটিএ) অনুরোধ করতে পারে নিরপেক্ষ কেন্দ্রে এই টাই সরিয়ে নিয়ে যাওয়ার জন্য। ভারত-পাক ডেভিস কাপ টাই হওয়ার কথা ১৪ সেপ্টেম্বর।

এআইটিএ সচিব হিরণ্ময় চট্টোপাধ্যায় বৃহস্পতিবার বলেছেন, ‘‘আমরা দু’এক দিন পরিস্থিতি দেখার পরে আন্তর্জাতিক টেনিস সংস্থাকে অনুরোধ করব সব কিছু খতিয়ে দেখে সিদ্ধান্ত নিতে। যদি প্রয়োজন হয়, আমরা আইটিএফ-কে অনুরোধ করব নিরপেক্ষ কেন্দ্রের কথা ভেবে দেখার জন্য।’’ পাকিস্তান টেনিস ফেডারেশনের প্রেসিডেন্ট সলিম সইফুল্লাহ সংবাদ সংস্থা পিটিআইকে জানিয়েছেন, ‘‘ইসলামাবাদ এখনও নিরাপদ। দু’দেশের মধ্যে উত্তেজনা বেড়েছে। তবে তা কমেও যেতে পারে। আমাদের কাছেও খেলোয়াড়দের নিরাপত্তাটা সব চেয়ে বেশি গুরুত্বপূর্ণ। এখনও বলা যাচ্ছে না টাই নিরপেক্ষ কেন্দ্রে সরিয়ে নিয়ে যাওয়া হবে কি না। তবে আইটিএফ যদি সেটা মনে করে, তা হলে আমাদের সেই সিদ্ধান্ত মেনে চলতে হবে।’’ এখন দেখার আন্তর্জাতিক টেনিস সংস্থা এই অবস্থায় কী সিদ্ধান্ত নেয়।

তিরন্দাজ সংস্থা নির্বাসিত: তীব্র সমস্যায় দেশের তিরন্দাজরা। ভারতীয় তিরন্দাজি সংস্থার ঝামেলা এবং দুটো সংস্থা নিয়ে ডামাডোলের জন্য তাদের সাসপন্ড করল বিশ্ব তিরন্দাজি সংস্থা। সংস্থার সেক্রেটারি জেনারেল টম ডিলেন জানিয়ে দিয়েছেন, সমস্যা না মিটলে ১৯-২৫ অগস্ট মাদ্রিদে বিশ্ব যুব তিরন্দাজির পরে আর কোনও প্রতিযোগিতায় ভারত অংশ গ্রহণ করতে পারবে না। জাতীয় তিরন্দাজি শুধু নয়, এর ফলে অন্য কোনও আন্তর্জাতিক প্রতিযোগিতাতেও নামতে পারবে না দেশের কোনও দল। সংবাদ সংস্থাকে ডিলেন এ দিন বলেছেন, ‘‘অগস্টের মধ্যে সমস্যার সমাধান না করতে পারলে আমাদের নতুন

করে ভাবতে হবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE