Advertisement
২০ এপ্রিল ২০২৪

থামলেন রহস্য স্পিনার

বুধবার তিনি এই সিদ্ধান্ত নেন। ‘ক্যারম বল’-এর জন্য বিখ্যাত মেন্ডিস ১৯ টেস্টে ৭০ উইকেট নিয়েছিলেন।

সব ধরনের ক্রিকেট থেকে অবসর নিলেন অজন্তা মেন্ডিস।—ফাইল চিত্র।

সব ধরনের ক্রিকেট থেকে অবসর নিলেন অজন্তা মেন্ডিস।—ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৯ অগস্ট ২০১৯ ০৪:৩৮
Share: Save:

আন্তর্জাতিক মঞ্চে অজন্তা মেন্ডিস আত্মপ্রকাশ করেছিলেন রহস্য স্পিনার হিসেবে। প্রথম কয়েক বছর তাঁর স্পিনের জালে আটকে গিয়েছিলেন বিশ্বের অনেক বড় বড় ব্যাটসম্যানই।

সেই রহস্য স্পিনার মেন্ডিস, ৩৪ বছর বয়সেই সব ধরনের ক্রিকেট থেকে অবসর নিলেন। বুধবার তিনি এই সিদ্ধান্ত নেন। ‘ক্যারম বল’-এর জন্য বিখ্যাত মেন্ডিস ১৯ টেস্টে ৭০ উইকেট নিয়েছিলেন। ৮৭ ওয়ান ডে-তে শ্রীলঙ্কার এই স্পিনারের উইকেট ১৫২। ৩৯ টি-টোয়েন্টি ম্যাচে নিয়েছিলেন ৬৬ উইকেট। ভারতের বিরুদ্ধেই ওয়ান ডে ক্রিকেটের অন্যতম সেরা স্পেল করেছিলেন এই স্পিনার। ২০০৮ সালের এশিয়া কাপ ফাইনালে আট ওভার বল করে মাত্র ১৩ রান দিয়ে ছয় উইকেট তুলে নিয়েছিলেন মেন্ডিস। এর পরে ভারতের বিরুদ্ধে টেস্ট অভিষেকেও ভয়ঙ্কর হয়ে উঠেছিলেন তিনি। তিন টেস্টে নিয়েছিলেন ২৬ উইকেট। বিশ্বজুড়ে ব্যাটসম্যানদের দুঃস্বপ্নের কারণও হয়ে উঠেছিলেন এক সময়ে। কিন্তু তার পর ধীরে ধীরে হারিয়ে যেতে থাকেন। বলা হয়, মেন্ডিসের রহস্য ভেদ করে ফেলেছেন ব্যাটসম্যানরা। কেউ কেউ অবশ্য মনে করেন, চোট-আঘাতও সমস্যায় ফেলে দিয়েছিল এই স্পিনারকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cricket Ajantha Mendis Sri Lanka
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE