Advertisement
২০ এপ্রিল ২০২৪
চ্যাম্পিয়ন্স লিগ

আয়াখ্‌সের স্বপ্নের দৌড় অব্যাহত

মঙ্গলবার রাতে সেমিফাইনালের প্রথম লেগে আয়াখ্স বাইরের ম্যাচে টটেনহ্যামকেও ১-০ হারিয়ে আবার চমকে দিল। স্পার্স ডিফেন্সের ভুলে ম্যাচের ১৫ মিনিটেই গোল করে দেন ডনি ফন দা ভিক।

উল্লাস: আয়াখ্‌সের নতুন তারা। গোলের পরে ডনি ফন দা ভিক। এএফপি

উল্লাস: আয়াখ্‌সের নতুন তারা। গোলের পরে ডনি ফন দা ভিক। এএফপি

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০২ মে ২০১৯ ০১:২২
Share: Save:

টটেনহ্যাম ০ • আয়াখ্‌স ১

চমক অব্যাহত আয়াখ্স আমস্টারডামের। চ্যাম্পিয়ন্স লিগ কোয়ার্টার ফাইনালে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর জুভেন্তাসকে হারিয়ে বড় অঘটন ঘটিয়েছিল এই ডাচ ক্লাব।

মঙ্গলবার রাতে সেমিফাইনালের প্রথম লেগে আয়াখ্স বাইরের ম্যাচে টটেনহ্যামকেও ১-০ হারিয়ে আবার চমকে দিল। স্পার্স ডিফেন্সের ভুলে ম্যাচের ১৫ মিনিটেই গোল করে দেন ডনি ফন দা ভিক। বহু চেষ্টা করে যে গোল ইংল্যান্ডের ক্লাব শোধ করতে পারেনি। পরের সপ্তাহে আমস্টারডামে নিজেদের মাঠে ফিরতি ম্যাচ খেলার সুবিধা পাচ্ছে এরিক তেন হ্যাগের তরুণ ফুটবলারেরা। ফাইনালে উঠতে পারলে ২৩ বছর পরে নতুন নজির গড়বে ইয়োহান ক্রুয়েফের ক্লাব।

টটেনহ্যাম ভুগল হ্যারি কেন এবং সন হিউং মিনের অনুপস্থিতির জন্যেও। কেনের চোট। হিউনের অবশ্য সাসপেনশন উঠে যাচ্ছে। আমস্টারডামে এই কোরীয় তারকা খেলবেন। কিন্তু যে গতিতে মঙ্গলবার রাতে ডাচ ক্লাবের তরুণ-ব্রিগ্রেড ফুটবলটা খেলল সেটা নিজেদের মাঠেও খেলতে পারলে টটেনহ্যামের ঘুরে দাঁড়ানোর কাজটা আরও কঠিন হয়ে যাবে। ১-০ নয়, এ দিন আয়াখ্স ২-০ গোলেও জিততে পারত। তাদের দুর্ভাগ্য খেলা শেষ হওয়ার ১০ মিনিট আগে ডেভিড নেরেসের শট হুগো লরিসকে সম্পূর্ণ পরাজিত করে পোস্টে লেগে ফিরে আসে।

দ্বিতীয়ার্ধে অবশ্য টটেনহ্যামের খেলায় কিছুটা উন্নতি হয়। তবে তাদের ডিফেন্ডার ইয়ান ভার্তোঘেন মাথায় মারাত্মক চোট পান। মাঠে সামান্য কিছুক্ষণের জন্য হলেও তিনি জ্ঞান হারান। মঙ্গলবার এটাও টটেনহ্যামের কাছে একটা বড় ধাক্কা ছিল। দলের খেলায় একেবারেই খুশি নন স্পার্সের আর্জেন্টাইন ম্যানেজার মউরিসিয়ো পচেত্তিনো। বলেন, ‘‘শুরু থেকে আমাদের খেলায় কিছুটা হলেও শৈথিল্য ছিল। চ্যাম্পিয়ন্স লিগের মতো প্রতিযোগিতায় ফুটবলারদের কাছে এটা প্রত্যাশিত নয়। এটাও মনে হচ্ছে যে ম্যাচে আমার স্ট্র্যাটেজি ঠিক নেওয়া হয়নি। কিন্তু আমার হাতে তেমন কিছু বিকল্পও ছিল না। তবে খেলার শুরুর দিকে ফুটবলারদের ঢিলেঢালা ভাবটা কাজটা কঠিন করে দেয়। আমস্টারডাম ম্যাচের আগে সব কিছু নতুন করে ভাবতে হবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE