Advertisement
১৯ এপ্রিল ২০২৪
India

কোহালিদের প্রথম একাদশ এখনও তৈরি নয়, বুধবার সিদ্ধান্ত

প্রথম টেস্ট খেলার পরে দেশে ফিরে আসছেন ক্যাপ্টেন কোহালি। তাঁর জায়গায় দলকে নেতৃত্ব দেওয়ার কথা রাহানের।

দিন-রাতের টেস্টে ভারতের দল কী হবে, সে দিকেই নজর থাকবে ভক্তদের। -ফাইল চিত্র।

দিন-রাতের টেস্টে ভারতের দল কী হবে, সে দিকেই নজর থাকবে ভক্তদের। -ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
অ্যাডিলেড শেষ আপডেট: ১৫ ডিসেম্বর ২০২০ ১৬:৩২
Share: Save:

টেস্ট সিরিজে ইশান্ত শর্মার অভাব অনুভব করবে ভারত। ভারতের সহ-অধিনায়ক অজিঙ্কে রাহানে এ কথাই জানালেন সাংবাদিক বৈঠকে।

চলতি মাসের ১৭ তারিখ থেকে শুরু হচ্ছে পিঙ্ক বল টেস্ট। দিন-রাতের টেস্ট ম্যাচে ভারতের কম্বিনেশন কী হচ্ছে, সে সম্পর্কিত প্রশ্নের উত্তরে রাহানে জানান, এখনও প্রথম একাদশ তৈরি হয়নি। বুধবার দল নিয়ে চূ়ড়ান্ত সিদ্ধান্ত হবে।

প্রথম টেস্ট খেলার পরে দেশে ফিরে আসছেন ক্যাপ্টেন কোহালি। তাঁর জায়গায় দলকে নেতৃত্ব দেওয়ার কথা রাহানের। তিনি বলছেন, গোধুলির সময়ে ৪০-৫০ মিনিট গোলাপি বল সামলানো ব্যাটসম্যানদের কাছে রীতিমতো চ্যালেঞ্জের হয়ে দাঁড়ায়। রাহানে বলেন, “আমাদের বোলিং আক্রমণ বেশ শক্তিশালী। তবে ইশান্ত শর্মার মতো সিনিয়র এক জন ফাস্ট বোলারের অভাব বোধ করবো আমরা।”

আরও পড়ুন: যুবরাজ পঞ্জাবের সৈয়দ মুস্তাক আলি ট্রফির সম্ভাব্য ৩০ জনের দলে

আইপিএলে পাঁজরে চোট পেয়েছিলেন ইশান্ত। সেই চোট থেকে ধীরে ধীরে সেরে উঠছেন এই পেসার। তবে ইশান্তের মতো সিনিয়র পেসার না থাকলেও যশপ্রীত বুমরা, মহম্মদ সামিরা অজি ব্যাটসম্যানদের বেগ দেবেন বলে মনে করছেন রাহানে। তিনি বলেন, “উমেশ (যাদব), (নবদীপ) সাইনি, (মহম্মদ) সিরাজ, যশপ্রীত (বুমরা) এবং (মহম্মদ) সামিরা খুবই অভিজ্ঞ। এ রকম পরিস্থিতিতে কীভাবে বল করতে হয়, তা ওরা ভালই জানে।”

প্রথম টেস্টের কম্বিনেশন কী হতে চলেছে, সে ব্যাপারে রাহানে বলেন, “আমাদের কম্বিনেশন কী হবে তা নিয়ে এখনও পর্যন্ত সিদ্ধাম্ত নেওয়া নেওয়া হয়নি। আরও একটা দিন হাতে রয়েছে। আরও একটা প্র্যাকটিশ সেশন রয়েছে। আমরা আগামিকাল আলোচনা করে এ ব্যাপারে সিদ্ধান্ত নেব।”

দিন-রাতের টেস্টে গোলাপি বলের চরিত্র কী হবে, সে প্রসঙ্গে রাহানে বলছেন, “আমার মনে হয়, দিনের বেলা নতুন পিঙ্ক বল অল্প মুভ করে। তার পরে গোলাপি বলে খেলা সহজ হয়ে যায়। কিন্তু গোধুলি বেলায় ৪০-৫০ মিনিট গোলাপি বলে খেলা রীতিমতো চ্যালেঞ্জিং হয়ে যায় ব্যাটসম্যানদের কাছে। বলের গতি বেড়ে যায়। শুরুর দিকে গতি স্বাভাবিকই থাকে কিন্তু আলো যখনই জ্বলে ওঠে এবং গোধুলিবেলা শুরু হয়ে যায়, তখনই উইকেটের গতি বেড়ে যায়। লাল বলে সারাদিন খেললেও হঠাৎ বলের গতি বাড়ে না। কিন্তু গোলাপি বলে সেটা হয়। সেই সময়ে পরিস্থিতির সঙ্গে মানিয়ে নেওয়া খুব কঠিন হয়।”

এ দিকে প্রথম টেস্টের আগে ভারতীয় শিবিরে ভাল খবর। চোট সারিয়ে দলের সঙ্গে যোগ দিয়েছেন রবীন্দ্র জাডেজা। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে শেষ ২টি টি টোয়েন্টিতে খেলেননি তিনি। প্রথম টি টোয়েন্টিতে মিচেল স্টার্কের বল মাথায় লেগেছিল জাডেজার। চোট সারিয়ে বাঁ হাতি অলরাউন্ডার এখন সুস্থ। তিনি ফিরে আসায় কোহালির হাতে অস্ত্র বাড়ল। কুলদীপ যাদব ও রবিচন্দ্রন অশ্বিন আগেই ছিলেন। এ বার জাডেজাকে পাওয়ায় স্পিন বিভাগে অপশন বাড়ল কোহালির। প্রথম টেস্টের আগে ফুরফুরে মেজাজে ভারতীয় ক্রিকেটাররা। ৬ ডিসেম্বর জন্মদিন ছিল জাডেজার। গতকাল ছিল কুলদীপ যাদব ও বোলিং কোচ ভরত অরুণের জন্মদিন। তিন জন ক্রিকেটারই এ দিন জন্মদিনের কেক কাটেন। সতীর্থরাও যোগ দেন সেই অনুষ্ঠানে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India Australia India vs Australia Ajinkya Rahane
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE