Advertisement
২৫ এপ্রিল ২০২৪

আফগানিস্তানের বিরুদ্ধে ভারতের অধিনায়ক রাহানে

আগামী ১৪ জুন বেঙ্গালুরুতে একমাত্র টেস্টটি খেলবে ভারত-আফগানিস্তান। সদ্য টেস্ট খেলার স্বীকৃতি পেয়েছে আফগানিস্তান। স্বীকৃতি পাওয়ার পর এটাই প্রথম টেস্ট ম্যাচ তাদের।

অজিঙ্ক রাহানে। ছবি: এএফপি।

অজিঙ্ক রাহানে। ছবি: এএফপি।

সংবাদ সংস্থা
বেঙ্গালুরু শেষ আপডেট: ০৭ মে ২০১৮ ১৭:৫৩
Share: Save:

আফগানিস্তানের বিরুদ্ধে খেলছেন না ভারত অধিনায়ক বিরাট কোহালি। সেই সময় তিনি কাউন্টি খেলতে ব্যস্ত থাকবেন। আর সে কারণেই আফগানিস্তানের বিরুদ্ধে ভারতীয় দলের অধিনায়কত্ব তুলে দেওয়া হল অজিঙ্ক রাহানের হাতে। অতীতেও তিনি ভারতের অধিনায়কত্ব করেছেন। এবং দায়িত্ব নিয়ে দলকে ভরসাও দিয়েছেন।

আগামী ১৪ জুন বেঙ্গালুরুতে একমাত্র টেস্টটি খেলবে ভারত-আফগানিস্তান। সদ্য টেস্ট খেলার স্বীকৃতি পেয়েছে আফগানিস্তান। স্বীকৃতি পাওয়ার পর এটাই প্রথম টেস্ট ম্যাচ তাদের। আগামী ৮ মে বেঙ্গালুরুতে ভারতীয় ক্রিকেট বোর্ডের নির্বাচনী কমিটি আলোচনায় বসবে। সেখানে তাদের বেছে নিতে হবে ভিন্ন ছ’টি দল।

সেই ছ’টি দলের তালিকায় রয়েছে, আফগানিস্তানের বিরুদ্ধে এক ম্যাচের টেস্ট দল। ইংল্যান্ড সফরের জন্য ইন্ডিয়া ‘এ’ দল। ত্রিদেশীয় সিরিজের জন্য ভারতীয় ‘এ’ দল। আয়ারল্যান্ড ট্যুরের জন্য টি২০ দল। ইংল্যান্ড ট্যুরের জন্য টি২০ দল ও ইংল্যান্ড সফরের জন্য ওয়ান ডে দল। কোহালি দলের সঙ্গে যোগ দেবেন আয়ারল্যান্ডে। ইন্ডিয়া ‘এ’ দলের দায়িত্ব দেওয়া হতে পারে দীনেশ কার্তিকের হাতে। বিরাট কোহালির পরিবর্ত হিসেবে আফগানিস্তান টেস্টে আসতে পারেন শ্রেয়াস আয়ার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cricket Ajinkya Rahane India vs Afghanistan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE