Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Sports News

অ্যালান বর্ডারকে ছুঁলেন অ্যালেস্টার কুক

দু’জনেই বাঁহাতি ব্যাটসম্যান। খেলেছেন ১৫৩ টেস্ট ম্যাচ। দু’জনেই ১১ হাজারের বেশি রান করেছেন। দু’জনেই এসেক্সের হয়ে কাউন্টি চ্যাম্পিয়ন হয়েছেন দু’জনেই।

অ্যালেস্টার কুক। ছবি: ফেসবুক।

অ্যালেস্টার কুক। ছবি: ফেসবুক।

সংবাদ সংস্থা
লন্ডন শেষ আপডেট: ২৪ মে ২০১৮ ২১:৪৫
Share: Save:

পাকিস্তানের বিরুদ্ধে লর্ডসের মাটিতে প্রথম ম্যাচেই রেকর্ড দিয়ে শুরু করলেন অ্যালেস্টার কুক। অ্যালা বর্ডারের ১৫৩ টেস্ট খেলার রেকর্ড স্পর্শ করলেন তিনি। বৃহস্পতিবার টানা ১৫৩ টেস্ট খেললেন তিনি। কিন্তু বর্ডার এই রেকর্ড করেছিলেন ৩৮ বছর বয়সে। কুক করলেন ৩৩ বছরে। বর্ডারের থেকে পাঁচ বছর আগে।

দু’জনেই বাঁহাতি ব্যাটসম্যান। খেলেছেন ১৫৩ টেস্ট ম্যাচ। দু’জনেই ১১ হাজারের বেশি রান করেছেন। দু’জনেই এসেক্সের হয়ে কাউন্টি চ্যাম্পিয়ন হয়েছেন দু’জনেই। অ্যাসেজ চ্যাম্পিয়ন হওয়ার ক্ষেত্রেও দু’জনে নেতৃত্ব দিয়েছেন। ২৪ বছর আগে ক্রিকেট থেকে অবসর নিয়েছেন বর্ডার। এ দিন তাঁর রেকর্ড কুক স্পর্শ করার পর সবার আগে তাঁকে শুভেচ্ছা জানিয়েছেন স্বয়ং বর্ডার। তিনি বলেন, ‘‘কুকিকে আন্তরিক শুভেচ্ছা।’’

২০০৬-এ ভারতের বিরুদ্ধে অভিষেক হওয়ার পরের ম্যাচেই অসুস্থতার জন্য খেলতে পারেননি। তার পর থেকে গত ১২ বছরে ইংল্যান্ডের সব থেকে ধারাবাহিক প্লেয়ার ও সর্বোচ্চ রান রয়েছে কুকেরই ঝুলিতে। বর্ডার বলেন, ‘‘আমি কখনও ভাবিনি এ ভাবে কেউ আমার রেকর্ডের কাছে চলে আসতে পারে। কিন্তু দারুণ ঘটনা।’’

আরও পড়ুন
বেঙ্গালুরুর ব্যর্থতায় ক্ষমা চাইলেন বিরাট

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE