Advertisement
১৬ এপ্রিল ২০২৪

বিশ্বসেরা নোভাককে হারিয়ে সেরা জেরেভ

২১ বছরের তাজা জার্মান তরুণের কাছে হার মানতে হল বিশ্বের সেরা টেনিস তারকা নোভাক জোকোভিচকে।

ব্যর্থ: হার বাঁচাতে লড়াই জোকোভিচের। রবিবার লন্ডনে। এএফপি

ব্যর্থ: হার বাঁচাতে লড়াই জোকোভিচের। রবিবার লন্ডনে। এএফপি

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৯ নভেম্বর ২০১৮ ০৩:৫৯
Share: Save:

২১ বছরের তাজা জার্মান তরুণের কাছে হার মানতে হল বিশ্বের সেরা টেনিস তারকা নোভাক জোকোভিচকে। জার্মানির আলেকজান্ডার জেরেভের কাছে রবিবারের এটিপি টুর ফাইনালসের খেতাবই যে সেরা, তা রবিবার লন্ডনে ফাইনাল জেতার পর তাঁর প্রতিক্রিয়া দেখেই বোঝা যায়। হওয়ারই কথা। ১৪টি গ্র্যান্স স্ল্যাম খেতাব যাঁর ঝুলিতে। পাঁচটি এটিপি টুর ফাইনালস জিতেছেন যিনি, সেই বিধ্বংসী সার্ব তারকাকে ৬-৪, ৬-৩ হারানো মোটেই সাধারণ সাফল্য নয় যে।

বছরের শেষ এটিপি প্রতিযোগিতায় সর্বকনিষ্ঠ খেতাবজয়ী জেরেভ কিংবদন্তি বরিস বেকারের পর প্রথম এই খেতাব নিয়ে যাচ্ছেন তাঁর দেশে। ১৯৯৬-এ বরিস বেকার এই প্রতিযোগিতার ফাইনালে উঠে হেরে গিয়েছিলেন। তার আগের বছর চ্যাম্পিয়ন হন তিনি। এমন অপ্রত্যাশিত সাফল্যের পরে জেরেভ বলেন, ‘‘এখন বলে বোঝাতে পারব না, আমার কেমন লাগছে। আমি অবিশ্বাস্য রকমের খুশি। কারণ, এটাই আমার জীবনের সবচেয়ে বড় খেতাব।’’

শনিবার রজার ফেডেরারকে হারিয়ে ফাইনালে ওঠেন জেরেভ। পরের দিনই বিশ্বের এক নম্বরকে হারিয়ে খেতাবজয়। এই সময়টা সোনার স্মৃতি হয়ে রয়ে যাবে তাঁর জীবনে। জোকোভিচের দুঃখ গত ৩৭টির মধ্যে ৩৫টি ম্যাচ জিতেও ফেডেরারের ছ’বার এই খেতাব জয়ের নজিরটা আর তাঁর ছোঁয়া হল না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Novak Djokovic ATP Final Alexander Zverev
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE