Advertisement
২৫ এপ্রিল ২০২৪

স্বস্তি ফিরল সুনীলদের শিবিরে

ভারত, কিনিয়া, চিনা তাইপে ও নিউজিল্যান্ডকে নিয়ে ১ জুন থেকে মুম্বইয়ে শুরু হচ্ছে আন্তঃমহাদেশীয় কাপ। প্রথম দিনই মাঠে নামছেন সুনীল ছেত্রীরা। প্রতিপক্ষ চিনা তাইপে।

শেষ আপডেট: ২১ মে ২০১৮ ০৪:১৮
Share: Save:

আন্তঃমহাদেশীয় কাপ শুরু হওয়া সপ্তাহ দু’য়েক আগে স্বস্তি ফিরল ভারতীয় শিবিরে। চোট সারিয়ে অনুশীলন শুরু করলেন ডিফেন্ডার মহম্মদ আনাস ও সন্দেশ ঝিঙ্গন।

ভারত, কিনিয়া, চিনা তাইপে ও নিউজিল্যান্ডকে নিয়ে ১ জুন থেকে মুম্বইয়ে শুরু হচ্ছে আন্তঃমহাদেশীয় কাপ। প্রথম দিনই মাঠে নামছেন সুনীল ছেত্রীরা। প্রতিপক্ষ চিনা তাইপে। গত বুধবার থেকেই মুম্বইয়ের আন্ধেরি স্পোর্টস কমপ্লেক্সে প্রস্তুতি শুরু করে দিয়েছেন কোচ স্টিভন কনস্ট্যান্টাইন। এএফসি কাপের ম্যাচ থাকায় সুনীল-সহ বেঙ্গালুরু এফ সি-র ফুটবলাররা অবশ্য যোগ দিয়েছেন দু’দিন পরে। আপাতত এক বেলা অনুশীলন করাচ্ছেন স্টিভন। জোর দিচ্ছেন ফিটনেসের উপরে। যদিও তিনি খুব একটা উচ্ছ্বসিত নন আন্তঃমহাদেশীয় কাপ নিয়ে। সর্বভারতীয় ফুটবল ফেডারেশনের ওয়েবসাইটে দেওয়া সাক্ষাৎকারে স্টিভন হতাশ বলেছেন, ‘‘ফুটবলারদের যাতে উন্নতি হয় তার জন্য আমি সব সময়ই চেষ্টা করি রাঙ্কিংয়ে ভারতের চেয়ে এগিয়ে থাকা দেশগুলোর সঙ্গে ফ্রেন্ডলি ম্যাচ খেলতে। কিন্তু ভাল দলগুলো ভারতের বিরুদ্ধে খেলতে চায় না।’’ তিনি যোগ করেছেন, ‘‘আমরাও র‌্যাঙ্কিংয়ে নীচের দিক থাকার দলগুলোর বিরুদ্ধে খেলতে আগ্রহী নই।’’

আন্তঃমহাদেশীয় কাপে সব দলই কিন্তু ফিফা র‌্যাঙ্কিংয়ে ভারতের চেয়ে পিছিয়ে। এই মুহূর্তে সুনীলরা রয়েছেন ৯৭ তম স্থানে। কিনিয়া ১১১ নম্বরে। চিনা তাইপের র‌্যাঙ্কিং ১২১। নিউজিল্যান্ডের রয়েছে ১৩৩তম স্থানে। স্টিভন অবশ্য কোনও দলকেই দুর্বল মনে করছেন না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sandesh Jhingan Indian Football team Football
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE