Advertisement
২৬ এপ্রিল ২০২৪

এখনই জাপানে ম্যাচ খেলতে চান ইনিয়েস্তা

পশ্চিম জাপানের ওসাকায় কানসাই বিমানবন্দরে তাঁকে দেখতে প্রায় শ’তিনেক মানুষ এসেছিলেন।

জনপ্রিয়তা: ওসাকায় ভক্তদের অটোগ্রাফ দিচ্ছেন ইনিয়েস্তা। রয়টার্স

জনপ্রিয়তা: ওসাকায় ভক্তদের অটোগ্রাফ দিচ্ছেন ইনিয়েস্তা। রয়টার্স

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৯ জুলাই ২০১৮ ০২:৫৮
Share: Save:

বহু মানুষের উষ্ণ অভ্যর্থনার মধ্যে জাপানে পা রাখলেন আন্দ্রে ইনিয়েস্তা। ৩৪ বছরের কিংবদন্তি ফুটবলার খেলবেন বিসেল কোবে-র হয়ে। পশ্চিম জাপানের ওসাকায় কানসাই বিমানবন্দরে তাঁকে দেখতে প্রায় শ’তিনেক মানুষ এসেছিলেন।

জাপানে পৌঁছে ইনিয়েস্তা বলেছেন, ‘‘এখানে আসার জন্য উন্মুখ হয়ে ছিলাম। যত দ্রুত সম্ভব খেলতেও চাই।’’ প্রসঙ্গত বিশ্বজয়ী স্পেনের প্রাক্তন ফুটবলার ইনিয়েস্তা তাঁর পুরনো ক্লাব বার্সেলোনার হয়ে ৬০০টি ম্যাচ খেলেছেন। বার্সায় খেলার সময় তাঁর ক্লাব জিতেছে ৩২টি ট্রফিও। জাপানে নতুন ফুটবল জীবন শুরুর মুখে ইনিয়েস্তা আরও বলেছেন, ‘‘আশা করছি রবিবারের মধ্যে এখানে খেলার জন্য তৈরি হয়ে যাব। আমার এখন একটাই লক্ষ্য। যত দ্রুত সম্ভব ম্যাচ খেলা শুরু করা।’’ বলা হচ্ছে, ইনিয়েস্তার বিসেল কোবেতে সই করাটা জাপানের ফুটবল ইতিহাসে সর্বোচ্চ মূল্যের দল বদল। তবু চিনের কোনও ক্লাবে সই না করে তাঁর জাপানে খেলার সিদ্ধান্তে অনেকেই বেশ অবাক হয়েছিলেন। লিয়োনেল মেসির এই প্রাক্তন সতীর্থ অবশ্য জানিয়েছিলেন, চিনের ক্লাব থেকেও তাঁর কাছে ভাল প্রস্তাব এসেছিল। জাপানের ফুটবল মহলের ধারণা ইনিয়েস্তা আসায় জে লিগে নতুন প্রাণসঞ্চার হবে। অতীতে ব্রাজিলীয় মহাতারকা জিকো এবং ইংল্যান্ডের গ্যারি লিনেকারও জে লিগে খেলেছেন। কিন্তু সাম্প্রতিক কালে তাঁদের মতো একজনকেও নিজেদের দেশে নিয়ে যেতে পারছিল না জাপানের কোনও ক্লাব। প্রসঙ্গত কোবেতে খেলেন আর্সেনালের প্রাক্তন স্ট্রাইকার লুকাস পোডলক্সি। এই মরসুমেই পোডলক্সি গালাতাসারে ছেড়ে কোবেতে এসেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Andrés Iniesta Japan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE