Advertisement
২৫ এপ্রিল ২০২৪

হেরে গেলেন বুশার্ড, মারের সামনে এ বার দেল পোত্রো

সবকিছু ঠিকঠাক থাকলে সেমিফাইনালে স্ট্যানিসলাস ওয়ারিঙ্কা বনাম অ্যান্ডি মারের লড়াই হতে পারে ফরাসি ওপেনে। কিন্তু শীর্ষবাছাই যে ভাবে হোঁচট খেতে খেতে এগোচ্ছেন তাতে সেমিফাইনালে পৌঁছনোর তাঁর লড়াইও যে সহজ হবে না সেটা স্পষ্ট।

বিজয়ী: তৃতীয় রাউন্ডে ওঠার পরে অ্যান্ডি মারে। ছবি: রয়টার্স

বিজয়ী: তৃতীয় রাউন্ডে ওঠার পরে অ্যান্ডি মারে। ছবি: রয়টার্স

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০২ জুন ২০১৭ ০৪:৫৭
Share: Save:

সবকিছু ঠিকঠাক থাকলে সেমিফাইনালে স্ট্যানিসলাস ওয়ারিঙ্কা বনাম অ্যান্ডি মারের লড়াই হতে পারে ফরাসি ওপেনে। কিন্তু শীর্ষবাছাই যে ভাবে হোঁচট খেতে খেতে এগোচ্ছেন তাতে সেমিফাইনালে পৌঁছনোর তাঁর লড়াইও যে সহজ হবে না সেটা স্পষ্ট।

বৃহস্পতিবার বিশ্বের এক নম্বর টেনিস তারকা চার সেটের লড়াইয়ে হারালেন মার্টিন ক্লিজানকে। ফল মারের পক্ষে ৬-৭, ৬-২, ৬-২, ৭-৬। তবে প্রথম রাউন্ডের মতো দ্বিতীয় রাউন্ডেও সেট হাতছাড়া হল মারের। ম্যাচের পরে তিনি অবশ্য বললেন, ‘‘জানতাম লড়াইটা সহজ হবে না। মার্টিন কোর্টের যে কোনও জায়গা থেকে উইনার মারার ক্ষমতা রাখে। আমি আর চাইনি ম্যাচটা পঞ্চম সেট পর্যন্ত গড়াক।’’

তৃতীয় রাউন্ডে মারের লড়াই আবার প্রাক্তন যুক্তরাষ্ট্র ওপেন চ্যাম্পিয়ন খুয়ান মার্টিন দেল পোত্রোর বিরুদ্ধে। যা নিয়ে মারে বলেন, ‘‘খুব কঠিন ম্যাচ হবে। খুয়ান দারুণ খেলছে এখন। ওর র‌্যাঙ্কিং দেখে বিচার করলে ব্যাপারটা বোঝা যাবে না। আশা করি ম্যাচটায় প্রচুর দর্শক হবে।’’

মেয়েদের সিঙ্গলসে আবার বৃহস্পতিবার ছিটকে গেলেন ইউজেনি বুশার্ড। মারিয়া শারিপোভার ডোপের শাস্তি কাটিয়ে কোর্টে ফেরা নিয়ে তুমুল প্রতিবাদ জানিয়ে বুশার্ড বেশ কয়েক দিন ধরেই শিরোনামে ছিলেন। তবে ফরাসি ওপেনে তৃতীয় রাউন্ডে ওঠা হল না কানাডিয়ান তারকার। তাঁকে ছিটকে দেন ১৭ নম্বর বাছাই লাটভিয়ার আনাস্তাসিয়া সেভাস্তোভা ৬-৩, ৬-০। সাত বার বুশার্ডের সার্ভিস ভাঙেন সেভাস্তোভা। সঙ্গে ২১টা উইনার।

আরও পড়ুন: বার্মিংহামে বৃষ্টির পূর্বাভাস, মেঘলা কোচের আকাশও

অবাছাই স্বেতানা পিরোনকোভা বৃহস্পতিবার পঞ্চম বাছাই এলিনা সোয়াইতোলিনার বিরুদ্ধে অঘটন ঘটিয়ে ফেলার দিকেই এগোচ্ছিলেন। কিন্তু প্রথম সেটে হারলেও সোয়াইতোলিনা এর পর পাল্টা আক্রমণ শুরু করেন। যার সুবাদে শেষ পর্যন্ত তিন সেটে তিনি তৃতীয় রাউন্ডে ওঠা নিশ্চিত করে ফেলেন। ফল ৩-৬, ৬-৩, ৬-২।

গোটা ম্যাচে ১২টা সার্ভিস ব্রেক হয়। শেষ সেটে ইউক্রেনের তারকা সোয়াইতোলিনা ১৩টা উইনার মারেন। আনফোর্সড এররের সংখ্যাও কমিয়ে আনেন আটে। যা এ বার তৃতীয় রাউন্ডে পোল্যান্ডের মাজদা লিনেটের বিরুদ্ধে তাঁর লড়াই ঠিক করে দেয়। তবে লিনেটের বিরুদ্ধে তাঁর চ্যালেঞ্জ সোজা হবে না। কেন না এ বছর চারটি টুর্নামেন্ট জিতে ফরাসি ওপেনে নেমেছেন পোলিশ খেলোয়াড়। যার মধ্যে গত মাসে রোমে জেতা খেতাবও রয়েছে। লিনেট এ দিন ২৯তম বাছাই আনা কনজুকে ৬-০, ৭-৫ হারিয়ে প্রথম বার কোনও গ্র্যান্ড স্ল্যামের তৃতীয় রাউন্ডে ওঠেন।

মেয়েদের সিঙ্গলসে নবম বাছাই অ্যাগনিয়েস্কা রাদওয়ানস্কাও এ দিন দ্বিতীয় রাউন্ডে জিতলেন। তিনি ৬-৭ (৩), ৬-২, ৬-৩ হারান বেলজিয়ামের কোয়ালিফায়ার অ্যালিসন উতভানসেককে। গোটা ম্যাচেই তাঁর দাপট ছিল। জানুয়ারিতে সিডনিতে ফাইনালে ওঠার পর থেকে এই প্রথম বার টানা দুটো ম্যাচে জিতলেন পোলিশ তারকা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE