Advertisement
১৬ এপ্রিল ২০২৪

ম্যাথেউজ এখনও তৈরি নন আইপিএল-আতঙ্কে মর্গ্যান

বিশ্বকাপে দেশকে নেতৃত্ব দিচ্ছেন। অথচ তাঁদের কেউ বলছেন, এই মুহূর্তে জাতীয় দলের অধিনায়কত্ব করতে প্রস্তুত ছিলেন না। কেউ বলছেন, টিমের সিংহ ভাগের আইপিএল খেলার অনভিজ্ঞতা তাঁর সামনে বিরাট চ্যালেঞ্জ।

 মুম্বইয়ে ইংল্যান্ড অধিনায়ক।

মুম্বইয়ে ইংল্যান্ড অধিনায়ক।

চেতন নারুলা
মুম্বই শেষ আপডেট: ১০ মার্চ ২০১৬ ০৩:৫৩
Share: Save:

বিশ্বকাপে দেশকে নেতৃত্ব দিচ্ছেন। অথচ তাঁদের কেউ বলছেন, এই মুহূর্তে জাতীয় দলের অধিনায়কত্ব করতে প্রস্তুত ছিলেন না। কেউ বলছেন, টিমের সিংহ ভাগের আইপিএল খেলার অনভিজ্ঞতা তাঁর সামনে বিরাট চ্যালেঞ্জ। এঁরা— শ্রীলঙ্কা অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথেউজ আর ইংল্যান্ড অধিনায়ক ইয়ন মর্গ্যান।

এ দিন প্রাক বিশ্বকাপ মিডিয়া সেশনে ম্যাথেউজ বললেন, ‘‘অনেক দিন পর বিশ্বকাপে আমরা ফেভারিট হিসেবে নামছি না। তবে ফেভারিট না থাকাটাই আমাদের ‘ফেভার’ করতে পারে। কোনও চাপ নেই, খোলা মনে খেলব।’’ বলে আরও যোগ করেন, ‘‘লাসিথ মালিঙ্গা টুর্নামেন্টের মুখে নেতৃত্ব ছেড়ে দেওয়ায় আমার উপর সেই দায়িত্ব এসে পড়েছে। বিশ্বকাপে নেতৃত্ব দেওয়ার সুযোগ আসায় ‘না’ বলতে পারিনি। তবে এই মুহূর্তে আমি দলকে এই ফর্ম্যাটে নেতৃত্ব দিতে তৈরি ছিলাম না। লাসিথ অনেক দিন ধরে টি-টোয়েন্টি ক্যাপ্টেন। বিশ্বকাপের জন্য অনেক পরিকল্পনা নিয়েছিল। এখন আমাকে সব নতুন করে ভাবতে হচ্ছে।’’

ইংল্যান্ড অধিনায়ক মর্গ্যান আবার বলে দিলেন, ‘‘আমার দলের অনেকে আইপিএলও খেলেনি, এর আগে ভারতেও আসেনি। এই অভিজ্ঞতা ছাড়াই এখানে টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে নামাটা অন্য রকম চ্যালেঞ্জ। তবে আমাদের দলে এমন অনেকে আছে যারা শ্রীলঙ্কা, দুবাই আর আবু ধাবিতেও খেলে সাফল্য পেয়েছে।’’ সঙ্গে সংযোজন, ‘‘উপমহাদেশের পিচে, বিশেষ করে ভারতে বিদেশি ক্রিকেটারের খেলার অভিজ্ঞতা মানে তো বেদম পেটানি খাওয়া! অনেক বিদেশি দল ভারতে এসে বিশ্রী হেরেছে। তাই কোনও বিদেশি দলের ভারতে খেলার অভিজ্ঞতা থাকার বদলে সেই টিমে যদি অনেক প্রতিভাবান ক্রিকেটার থাকে, সেটাই বরং ভাল।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Angelo Mathews srilanka
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE