Advertisement
২৩ এপ্রিল ২০২৪

অনন্য নজিরের সামনে অনির্বাণ

হস্পতিবার থেকে শুরু হতে যাওয়া সেন্ট লুইসের প্রতিযোগিতায় অনিবার্ণ খেলবেন তাঁর পঞ্চদশ মেজর।

অনির্বাণ লাহিড়ী। ছবি: এএফপি।

অনির্বাণ লাহিড়ী। ছবি: এএফপি।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৯ অগস্ট ২০১৮ ০৪:৫৫
Share: Save:

এ বার জীব মিলখা সিংহকে ছাপিয়ে যাবেন অনির্বাণ লাহিড়ী। এতদিন ভারতীয় গল্‌ফারদের মধ্যে সব চেয়ে বেশি মেজর খেলার রেকর্ড যুগ্ম ভাবে ছিল অনিবার্ণ আর জীব মিলখার। বৃহস্পতিবার থেকে শুরু হতে যাওয়া সেন্ট লুইসের প্রতিযোগিতায় অনিবার্ণ খেলবেন তাঁর পঞ্চদশ মেজর। অর্থাৎ সব চেয়ে বেশি মেজর খেলার নজির গড়বেন এই বাঙালি তরুণ। অনির্বাণের মতোই অন্য একটি নজির গড়তে চলেছেন ভারতের শুভঙ্কর শর্মা। সব চেয়ে কম বয়সে একই বছরে ভারতীয়দের মধ্যে তিনি চারটি মেজরেই খেলবেন।

এমনিতে সেন্ট লুইসে সবার নজর থাকবে টাইগার উডসের উপরই। গত মাসেই কার্নস্টিতে বহু বছর পরে তাঁকে আবার দুরন্ত ফর্মে খেলতে দেখা গিয়েছে বলেই উডসকে ঘিরে নতুন করে উৎসাহ তৈরি হয়েছে। গত দশ বছরে এই কিংবদন্তি গল্‌ফারকে খেতাবের এত কাছে আর দেখা যায়নি। সেখানে শেষ দিন একটা সময় পর্যন্ত তিনিই শীর্ষে ছিলেন।

এ দিকে, অনির্বাণের খেলাতেও হালফিলে উন্নতি দেখা যাচ্ছে। ব্রিজস্টোনে ঠিক এর আগের প্রতিযোগিতাতেই তিনি ষষ্ঠ স্থান লাভ করেন। সম্প্রতি তিনি নিজের বিশ্ব র‌্যাঙ্কিংয়েও উন্নতি করেছেন। অবশ্য শুভঙ্করের র‌্যাঙ্কিং এখন আরও ভাল। অনির্বাণ ৮২। শুভঙ্কর ৭৮। শুভঙ্কর অবশ্য জীবনের প্রথম তিন মেজরে একটি মাত্র কাট পেয়েছেন।

টাইগার উডস কিন্তু ২০১৫ সালের পরে একবারও পুরো মরসুম খেলেননি। এ বার তিনি সব প্রতিযোগিতাতেই খেলেছেন। অবশ্য ফায়ারস্টোনে তাঁকে বেশ ক্লান্ত দেখিয়েছিল। তাই তাঁর আবার কোনও মেজর জেতার সম্ভাবনা নিয়ে গল্‌ফ বিশ্লেষকদের মধ্যে যথেষ্ট সংশয় রয়েছে।

টাইগার অবশ্য বলেছেন, ‘‘এখন আগের মতোই খেলতে ভাল লাগছে। সেটা কম কথা নয়। আশা করছি যত দিন যাবে তত আমার খেলাও আরও ভাল হবে। ভক্তদের সবাইকে ধন্যবাদ জানাই কঠিন সময় পাশে থাকার জন্য।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Golf Anirban Lahiri
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE