Advertisement
২৫ এপ্রিল ২০২৪

রিয়াল কোচের দৌড়ে এগিয়ে সোলারি ও কন্তে

রিয়াল ম্যানেজার হওয়ার দৌড়ে এই মুহূর্তে যে দু’জন সবার আগে রয়েছেন তাঁরা হলেন চেলসির প্রাক্তন ম্যানেজার আন্তোনিয়ো কন্তে এবং রিয়াল মাদ্রিদ যুব দলের ম্যানেজার সান্তিয়াগো সোলারি।

নজরে: লোপেতেগির জায়গায় হয়তো দায়িত্বে কন্তে। ফাইল চিত্র

নজরে: লোপেতেগির জায়গায় হয়তো দায়িত্বে কন্তে। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ৩০ অক্টোবর ২০১৮ ০৫:০৭
Share: Save:

চির প্রতিদ্বন্দ্বী বার্সেলোনার কাছে ৫-১ চূর্ণ হওয়া। তার পরে রিয়াল মাদ্রিদ ম্যানেজার য়ুলেন লোপেতেগির বিদায় সময়ের অপেক্ষা বলেই মনে করছেন স্পেন-সহ গোটা বিশ্বের ফুটবলপ্রেমীরা। পরিবর্ত হিসেবে ভেসে উঠছে বেশ কয়েকটি নাম।

রিয়াল ম্যানেজার হওয়ার দৌড়ে এই মুহূর্তে যে দু’জন সবার আগে রয়েছেন তাঁরা হলেন চেলসির প্রাক্তন ম্যানেজার আন্তোনিয়ো কন্তে এবং রিয়াল মাদ্রিদ যুব দলের ম্যানেজার সান্তিয়াগো সোলারি। কে শেষ পর্যন্ত রিয়াল কোচের দায়িত্ব নিচ্ছেন সে ব্যাপারে কিছু স্পষ্ট করেননি রিয়াল কর্তারা।

যদিও স্পেনের সংবাদমাধ্যম সান্তিয়াগো বের্নাবাউয়ে ম্যানেজার হিসেবে এগিয়ে রাখছেন সোলারিকেই। কারণ হিসেবে নাকি উঠে আসছে, বেশ কয়েক জন ফুটবলারের কন্তের প্রতি অনাস্থা। যার মধ্যে রয়েছেন এডেন অ্যাজারও। ব্রিটিশ সংবাদমাধ্যমের দাবি, অ্যাজার নাকি রিয়াল কর্তাদের জানিয়ে দিয়েছেন, কন্তে ম্যানেজার হয়ে গেলে তিনি রিয়ালে যাবেন না। এমনকি সের্খিয়ো র‌্যামোসও নাকি কন্তেকে চান না। এমন কথাও জানিয়েছে ইংল্যান্ডের প্রচারমাধ্যম। তবে হারের পরের দিনই রিয়ালের অনুশীলনে সোমবার হাজির হয়ে গিয়েছিলেন লোপেতেগি। যা দেখে চমকে যান সংবাদমাধ্যমের অনেকেই। অনুশীলনে হাজির ছিলেন রিয়ালের দুই ডিফেন্ডার র‌্যামোস এবং মার্সেলো। বুধবার কোপা দেল রে-তে রিয়াল মাদ্রিদের ম্যাচ রয়েছে মেলিয়া-র বিরুদ্ধে। তার জন্য অনুশীলনের পরে এই দুই ডিফেন্ডারের সঙ্গে কথাও বলতে দেখা যায় তাঁকে। ইতিমধ্যেই এল ক্লাসিকোয় রবিবার খেলা রিয়াল মিডিয়ো ব্রাজিলের কাজ়েমিরো দাঁড়িয়েছেন লোপেতেগির পাশে। তিনি বলছেন, ‘‘ম্যাচে কোচের পরিকল্পনা অনুযায়ী আমরা খেলতে পারিনি। কাজেই দোষটা আমাদের। কোচের নয়।’’ যদিও ছাত্রদের এই সাফাইয়ের পরে গুরু লোপেতেগির চাকরি যে যাচ্ছেই সে ব্যাপারে নিশ্চিত স্পেনের প্রচারমাধ্যম। প্রশ্ন হচ্ছে এই পরিস্থিতিতে রিয়াল মাদ্রিদের পরবর্তী কোচ কে? সোমবার সন্ধে পর্যন্ত এই দৌড়ে এগিয়েছিলেন আন্তোনিয়ো কন্তে। যদিও তাঁকে রিয়াল প্রস্তাব দিয়েছে কি না, জানা যায়নি।

অন্য দিকে, রিয়ালের যুব দলের কোচ সান্তিয়াগো সোলারি রিয়াল মাদ্রিদ প্রেসিডেন্ট ফ্লোরেন্তিনো পেরেসের পছন্দের। সম্প্রতি চুক্তির মেয়াদও বেড়েছে অতীতে আর্জেন্টিনার এই প্রাক্তন ফুটবলারের। স্পেনের সংবাদমাধ্যমের দাবি, অতীতে যেমন জ়িদানকে তুলে এনে সিনিয়র দলের দায়িত্ব দেওয়া হয়েছিল, এ বারও সেই ধারা অনুসরণ করতে পারে রিয়াল। সেক্ষেত্রে পরের ম্যাচ থেকেই সোলারি বসতে পারেন গ্যারেথ বেলদের রিজার্ভ বেঞ্চে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE