• আর্যভট্ট খান
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

ধোনির বাড়িতে জিভার গান শুনে মুগ্ধ অনুপম খের

Dhoni with his father and Anupam Kher
অতিথি: বাবা পান সিংহ এবং অনুপম খের-এর সঙ্গে ধোনি। টুইটার

রুপোলি পর্দা এবং বাস্তবের জগৎ মিলেমিশে এক হয়ে গেল রাঁচীর রিং রোডের এক ফার্ম হাউসে। যখন একসঙ্গে দুই ‘পান সিংহ’-কে পেয়ে গেলেন মহেন্দ্র সিংহ ধোনি।  

দুই ‘পান সিংহ’। একজন ধোনির বাবা। অন্য জন ‘এম এস ধোনি— দ্য আনটোল্ড স্টোরি’-তে যিনি ধোনির বাবার ভূমিকায় অভিনয় করেছিলেন, সেই অনুপম খের। দুই ‘পান সিংহ’কে পাশাপাশি বসিয়ে ছবিও তুললেন ভারতীয় ক্রিকেটের বিশ্বকাপ জয়ী অধিনায়ক।

৭ অক্টোবর রাঁচীর জেএসসিএ স্টেডিয়ামে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ভারতের প্রথম টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচ। সোমবার বিকেলে নিজের শহরে পৌঁছে গিয়েছেন ঘরের ছেলে ধোনি। এই প্রথম তিনি ঘরের মাঠে টি-টোয়েন্টি ম্যাচে অধিনায়ক নন, সাধারণ খেলোয়াড় হিসেবে খেলবেন। সেই ম্যাচের আগে একেবারে পার্টির মেজাজেই ছিলেন ধোনি। রাঁচীর রিং রোডের নতুন ফার্ম হাউসে সোমবার রাতে ধোনি ছোটোখাটো পার্টি দিয়েছিলেন। সেই পার্টিতে বিশেষ অতিথি হিসেবে ছিলেন অস্ট্রেলিয়ার অধিনায়ক স্টিভ স্মিথ ও বলিউড তারকা অনুপম খের। ছিলেন ধোনির ছোটবেলার বন্ধু সীমান্ত লোহানি ওরফে চিট্টু থেকে শুরু করে বেশ কয়েক জন ঘনিষ্ট বন্ধুবান্ধবও।

লোহার বিশাল গেট ও  উঁচু পাঁচিল ঘেরা ধোনির ফার্ম হাউস কার্যত যেন একটা দুর্গ। ধোনির আসার খবর পেয়ে এই ‘দুর্গ’-র সামনে ভিড় জমাতে শুরু করে দেন তাঁর ভক্তরা। সাত একর জমি নিয়ে তৈরি ধোনির বিলাসবহুল ফার্ম হাউস, বাগান, গাছগাছালিতে ভরা। ধোনি তাঁর পার্টির দুই বিশেষ অতিথি স্মিথ ও অনুপম খেরকে ফার্ম হাউস ঘুরিয়ে দেখান। একটি নতুন হিন্দি ছবির শ্যুটিংয়ের কাজে অনুপম খের এখন রাঁচীতে আছেন। ধোনি তা জানতে পেরেই প্রবীণ অভিনেতাকে তাঁর ফার্ম হাউসে রাতের ডিনার পার্টিতে নিমন্ত্রণ করেন।

পার্টির শুরু থেকেই পান সিংহও ফার্ম হাউসে ছিলেন। অনুপম খের ও নিজের বাবাকে একসঙ্গে পেয়ে ধোনি আর দেরি করেননি। দু’জনকে পাশাপাশি বসিয়ে ছবি তোলেন তিনি। মঙ্গলবার অনুপম খের বলেন ‘‘ধোনির বাড়িতে গতকাল ডিনার পার্টি খুব উপভোগ করলাম। খুব সুন্দর করে ধোনি ওর ফার্ম হাউস সাজিয়েছে। পান সিংহ আমার পূর্ব পরিচিত। এর আগে ‘এম এস ধোনি আনটোল্ড স্টোরি’ করতে গিয়ে পান সিংহের সঙ্গে আলাপ হয়েছিল। পার্টিতেও অনেক কথা হল।’’

এখানেই শেষ নয়। ধোনিদের আতিথেয়তায় মুগ্ধ অনুপম খের পরে টুইট করেন, ‘ডিয়ার সাক্ষী এবং এমএস ধোনি, তোমাদের আতিথেয়তার জন্য ধন্যবাদ। তোমাদের বাড়িটা দারুণ লাগল। তোমার বাবা-মায়ের সঙ্গে দেখা হওয়াটা বিশেষ সৌভাগ্যের।’ ধোনির ছোট্ট মেয়ে জিভাকেও খুব পছন্দ হয়েছে অনুপম খেরের। টুইট করেন, ‘ধোনি-সাক্ষীর মেয়ে একটা জিনিয়াস। জিভা দারুণ গাইতে পারে। জাতীয় সঙ্গীতও খুব ভাল গায়।’

ধোনি ছাড়া ভারতীয় দলের আর কোনও ক্রিকেটার এখনও আসেননি। পাঁচ তারিখ ভারতীয় দলের বাকিরা এসে পড়বেন। ২০১৬ সালের ২৬ অক্টোবরে রাঁচীতে নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি ম্যাচ খেলেছিল ভারত। সেই ম্যাচে জেএসসিএ-র ধুলোভরা আউটফিল্ড নিয়ে প্রচুর সমালোচনা হয়েছিল। এ বার সে রকম কোনও সমস্যা হবে না বলে দাবি ঝাড়খণ্ড ক্রিকেট সংস্থার সচিব দেবাশিস চক্রবর্তীর। তিনি বলেন, ‘‘এ বারের আউটফিল্ড মখমলের মতো সবুজ। ক্রিকেটারদের ডাইভ মারতে কোনও সমস্যা হবে না। ওরা দারুণ উপভোগ করবে এই মাঠ।’’

মাঠ উপভোগ করার পাশাপাশি পার্টি উপভোগ করারও সুযোগ সম্ভবত থাকবে ক্রিকেটারদের জন্য। ধোনির এক বিশেষ বন্ধু এ-ও বলে দিলেন, ‘‘পার্টি তো সবে শুরু হল।’’ সাত তারিখ অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-টোয়েন্টিতে জিতলে তাঁর ফার্ম হাউসে আবার এক পার্টি হবে, এ রকমই নাকি ইঙ্গিত ঘনিষ্ঠ মহলে দিয়ে রেখেছেন ধোনি।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন