Advertisement
১৮ এপ্রিল ২০২৪

ব্রাজিলের সঙ্গে ফ্রেন্ডলি হয় না, লড়াই হবে, মত ইকার্দির

রাশিয়া বিশ্বকাপে ব্রাজিল বা আর্জেন্টিনা— কেউই সমর্থকদের প্রত্যাশাপূর্ণ করতে পারেনি। বিশ্বকাপের পরে আর্জেন্টিনা দল থেকে আপাতত সরে দাঁড়িয়েছেন লিয়োনেল মেসি।

মাওরো ইকার্দি। ছবি: রয়টার্স।

মাওরো ইকার্দি। ছবি: রয়টার্স।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৬ অক্টোবর ২০১৮ ০৩:৩৫
Share: Save:

ফিফার সূচি বলছে, আজ, মঙ্গলবার আন্তর্জাতিক ফ্রেন্ডলি ম্যাচে পরস্পরের মুখোমুখি হচ্ছে ব্রাজিল ও আর্জেন্টিনা। কিন্তু আর্জেন্টিনার ফুটবলার মাওরো ইকার্দি মনে করেন, ব্রাজিলের সঙ্গে ‘ফ্রেন্ডলি’ ম্যাচ বলে কিছু হয় না!

রাশিয়া বিশ্বকাপে ব্রাজিল বা আর্জেন্টিনা— কেউই সমর্থকদের প্রত্যাশাপূর্ণ করতে পারেনি। বিশ্বকাপের পরে আর্জেন্টিনা দল থেকে আপাতত সরে দাঁড়িয়েছেন লিয়োনেল মেসি। নতুন কোচ লিয়োনেল স্কালোনি চেষ্টা চালাচ্ছেন নতুন একটু দল গড়ে তোলার। যে দলে ফিরে এসেছেন ইন্টার মিলানোর ইকার্দি। যে ইকার্দিকে বিশ্বকাপে না নিয়ে যাওয়ায় বিতর্কের ঝড় উঠেছিল। সেই ইকার্দি এখন বলছেন, ‘‘ব্রাজিল বনাম আর্জেন্টিনার ম্যাচ কখনও বন্ধুত্বপূর্ণ হতে পারে না। ফলে এই ম্যাচকে ফ্রেন্ডলি বলা ঠিক নয়। এক বার মাঠে নামলে কারও মনে থাকে না, ম্যাচটা আন্তর্জাতিক ফ্রেন্ডলি না অন্য কিছু।’’

নিজের সম্পর্কে ইকার্দি বলেছেন, ‘‘আমি ভালই ছন্দে আছি। শারীরিক ভাবেও ভাল জায়গায় আছি। দলের সঙ্গে পুরোদমে অনুশীলন করছি। যেটা আগেরবার ঘটেনি। আমরা এখন আর্জেন্টিনার একটা নতুন দল গড়তে চাইছি।’’ সেই লক্ষ্যে নতুনদের নিয়েই পরীক্ষা-নিরীক্ষা চালাচ্ছেন আর্জেন্টিনার কোচ। রাশিয়া বিশ্বকাপ দলে থাকা মাত্র তিন ফুটবলার এখন আছেন আর্জেন্টিনা দলে। এই নতুন দল নিয়েই ইরাকের বিরুদ্ধে শেষ ফ্রেন্ডলি ম্যাচে জিতেছে আর্জেন্টিনা। যা নিয়ে ইকার্দি বলেছেন, ‘‘ম্যাচটা কিন্তু সোজা ছিল না। ওরা যথেষ্ট লড়াই করেছিল। পাল্টা আক্রমণে উঠে আসছিল। কিন্তু কোচের কথা মতো খেলেই আমরা সাফল্য পেয়েছিলাম।’’ ব্রাজিল ম্যাচ যে আর্জেন্টিনার কাছে কতটা গুরুত্বপূর্ণ, তা পরিষ্কার হয়ে যাচ্ছে ইকার্দির কথাতেই। এই ফরোয়ার্ড বলেছেন, ‘‘এই ম্যাচের গুরুত্ব আমাদের এই নতুন দলটার কাছে অনেক। আর্জেন্টিনার ফুটবলকে আমরা নতুন দিকে নিয়ে যেতে চাইছি। ঠিক মতো এগোতে গেলে এই সব ম্যাচে আমাদের ভাল খেলতেই হবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE