Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Arsenal

আর্সেনালের বড় জয়, পয়েন্ট নষ্ট করে হতাশ জ়িজু

সমর্থক ঠাসা স্টেডিয়ামে আর্সেনালের হয়ে গোল করেন পিয়ের এমেরিক আবুমেয়ং, নিকোলাস পেপে, মেসুট ওজ়িল ও আলেকজান্দ্রে লাকাজ়েত।

আর্সেনাল ম্যাচের একটি দৃশ্য।

আর্সেনাল ম্যাচের একটি দৃশ্য।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৮ ফেব্রুয়ারি ২০২০ ০৪:২১
Share: Save:

ইংলিশ প্রিমিয়ার লিগে ঘরের মাঠ এমিরেটস স্টেডিয়ামে নিউক্যাসলকে ৪-০ উড়িয়ে আগামী মরসুমে চ্যাম্পিয়ন্স লিগে খেলার জন্য নিজেদের আশা জিইয়ে রাখল আর্সেনাল।

সমর্থক ঠাসা স্টেডিয়ামে আর্সেনালের হয়ে গোল করেন পিয়ের এমেরিক আবুমেয়ং, নিকোলাস পেপে, মেসুট ওজ়িল ও আলেকজান্দ্রে লাকাজ়েত। নতুন স্পেনীয় ম্যানেজার মিকেল আর্তেতা দলের সঙ্গে যোগ দেওয়ার পরে এটি আর্সেনালের দ্বিতীয় জয়। এই জয়ের ফলে ২৬ ম্যাচের পরে ৩৪ পয়েন্ট নিয়ে ১০ নম্বরে উঠে এল আর্সেনাল। ইপিএলে পাঁচ নম্বরে থাকা টটেনহ্যামের (২৬ ম্যাচে ৪০ পয়েন্ট) সঙ্গে তাদের ব্যবধান ছয় পয়েন্টের। ফলে আর্সেনাল শিবির আশাবাদী, নিজেদের পারফরম্যান্সে এই ছন্দ বজায় রেখে ইপিএলে প্রথম পাঁচের মধ্যে শেষ করে আগামী মরসুমে চ্যাম্পিয়ন্স লিগে খেলতে পারবে দল।

আর্সেনালের এই আশার কারণ অবশ্যই ম্যাঞ্চেস্টার সিটিকে দেওয়া উয়েফার নির্বাসনের শাস্তি। যার আওতায় থাকায় আগামী দু’মরসুম ম্যাঞ্চেস্টার সিটি খেলতে পারবে না চ্যাম্পিয়ন্স লিগে। যদি ম্যান সিটি লোজ়ানের ক্রীড়া-আদালতে গিয়ে উয়েফার এই রায়ের বিরুদ্ধে না জিততে পারে, তা হলে আর্সেনালের স্বপ্ন বাস্তবায়িত হতেই পারে।

ফের শীর্ষে বায়ার্ন: প্রথম বারো মিনিটে তিন গোল করে রবিবার রাতে এফসি কোলনকে ৪-১ উড়িয়ে দিল বায়ার্ন মিউনিখ। তিন মিনিটে বায়ার্নের হয়ে প্রথম গোলটি করেন রবার্ট লেয়নডস্কি। পাঁচ মিনিটে ব্যবধান বাড়ান কিংসলে কোম্যান ও ১২ মিনিটে বায়ার্নের তৃতীয় গোল করেন সার্জ ন্যাব্রি। দ্বিতীয়ার্ধে ৬৬ মিনিটে বায়ার্নের চতুর্থ গোলটিও তার করা। অন্য দিকে এফসি কোলনের দু’টি গোল বাতিল করেন রেফারি। ৭০ মিনিটে তাদের হয়ে ব্যবধান কমান মার্ক উথ।

রিয়ালের ড্র: লা লিগায় ঘরের মাঠ সান্তিয়াগো বের্নাবাউয়ে এগিয়ে গিয়েও সেল্টা ভিগোর বিরুদ্ধে ড্র করল রিয়াল মাদ্রিদ। ম্যাচের ফল ২-২। ৭ মিনিটে ফিয়োদর স্মোলভের গোলে এগিয়ে গিয়েছিল সেল্টা ভিগো। কিন্তু দ্বিতীয়ার্ধের ৫২ ও ৬৫ মিনিটে টনি খোস ও সের্খিয়ো রামোসের গোলে ২-১ এগিয়ে যায় রিয়াল। ৮৫ মিনিটে সান্তি মিনার গোলে সমতা ফেরায় সেল্টা ভিগো। ড্রয়ের ফলে ২৪ ম্যাচে ৫৩ পয়েন্ট নিয়ে লা লিগার শীর্ষে রইল রিয়াল। হতাশ রিয়াল ম্যানেজার জ়িদান বলছেন, ‘‘ঘরের মাঠে দু’পয়েন্ট খোয়ানো যন্ত্রণার। এগিয়ে গিয়েও গোল খাওয়া উচিত হয়নি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Arsenal New Castle Football
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE