• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

প্রথম টেস্টে স্মরণীয় জয় অস্ট্রেলিয়ার, লিয়ঁ-কামিন্সের দাপটে শেষ ইংল্যান্ড

Ashes
অ্যাশেজের প্রথম টেস্টেই ইংল্যান্ডকে ২৫১ রানে হারাল অস্ট্রেলিয়া। ছবি- রয়টার্স

অ্যাশেজের প্রথম টেস্টেই ইংল্যান্ডকে ২৫১ রানে হারাল অস্ট্রেলিয়া। প্রায় হেরে যাওয়া ম্যাচ স্টিভ স্মিথের অসাধারন দুই ইনিংসে শতরানের জন্য অবিশ্বাস্য জয় ছিনিয়ে নিল অজিরা। জেতার জন্য ইংল্যান্ডের টার্গেট ছিল ৩৯৮। কিন্তু, ব্যাট করতে নেমে ইংল্যান্ড তাসের ঘরের মতো ভেঙে পড়ে। নাথান লিয়ঁ ৬ উইকেট নেন। প্যাট কামিন্স চারটি উইকেট তুলে নেন।

আজই ছিল পঞ্চম দিন। গোটা পঞ্চম দিন ইংল্যান্ডের ব্যাটসম্যানরা ব্যাট করবেন, এমনটাই সবাই ধরে নিয়েছিলেন। কিন্তু দ্বিতীয় ইনিংসে ইংরেজ ব্যাটসম্যানরা দাঁড়াতেই পারলেন না। ইংল্যান্ডের কোনও ব্যাটসম্যানই পঞ্চাশ করতে পারেননি। দলের হয়ে সর্বোচ্চ রান করেন ক্রিস ওকস (৩৭)। বাকিরা এলেন আর গেলেন। কোনও ব্যাটসম্যানই পার্টনারশিপ গড়তে পারেননি। ইংল্যান্ডের পাঁচ জন ব্যাটসম্যান দু’ অঙ্কের রান করতে পারেননি।

প্রথম টেস্ট রাঙিয়ে দিয়ে গেলেন স্টিভ স্মিথ। তাঁর ১৪৪ রানের সৌজন্যে প্রথম ইনিংসে ২৮৪ রান করে অস্ট্রেলিয়া। এক সময়ে ১২২ রানে ৮ উইকেট পরে গেলেও টেল এন্ডারদের নিয়ে স্মিথের লড়াই অস্ট্রেলিয়াকে ভদ্রস্থ রানে পৌঁছে দেয়। ইংল্যান্ডের ররি বার্নসের সেঞ্চুরির জন্য ৩৭৪ রান করে। দ্বিতীয় ইনিংসে ফের অস্ট্রেলিয়াকে টেনে তোলেন স্মিথ। স্মিথের ১৪২ রান ও ম্যাথু ওয়েডের ১১০ রানের সৌজন্যে অস্ট্রেলিয়া বড় রান করে। ৩৯৮ রান করলে জিতবে  এই অবস্থায় ব্যাট করতে নেমে ইংল্যান্ড শেষ হয়ে যায় ১৪৬ রানে। 

আরও পড়ুন: নেতৃত্ব থেকে এখনই সরানো হোক সরফরাজকে, পিসিবি-র কাছে দাবি কোচ আর্থারের

 

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন