Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Cricket

বাংলা ছেড়ে গোয়ার পথে ডিন্ডা

গত মরসুমে অন্ধ্রপ্রদেশের বিরুদ্ধে ম্যাচের আগের দিনই বাংলার ড্রেসিংরুমে বোলিং কোচ রণদেব বসুর সঙ্গে আপত্তিকর বাক্যবিনিময়ে জড়িয়ে পড়েন ডিন্ডা।

সিদ্ধান্ত: বাংলার হয়ে আর খেলবেন না ডিন্ডা। ফাইল চিত্র

সিদ্ধান্ত: বাংলার হয়ে আর খেলবেন না ডিন্ডা। ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ জুন ২০২০ ০৫:৫৬
Share: Save:

বাংলা ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত পাকা করে ফেলেছেন অশোক ডিন্ডা। সূত্রের খবর, গোয়া অথবা ছত্তীসগঢ়ের হয়ে আগামী মরসুমে রঞ্জি ট্রফি খেলতে দেখা যেতে পারে অভিজ্ঞ পেসারকে।

গত মরসুমে অন্ধ্রপ্রদেশের বিরুদ্ধে ম্যাচের আগের দিনই বাংলার ড্রেসিংরুমে বোলিং কোচ রণদেব বসুর সঙ্গে আপত্তিকর বাক্যবিনিময়ে জড়িয়ে পড়েন ডিন্ডা। তড়িঘড়ি দল থেকে বাদ দেওয়া হয় অভিজ্ঞ সৈনিককে। গত মরসুমে তাঁকে ছাড়াই ফাইনাল খেলে বাংলা। আকাশ দীপ, ঈশান পোড়েল, মুকেশ কুমারদের দুরন্ত বোলিং ও অনুষ্টুপ মজুমদারের অততিমানবীয় ইনিংসের সৌজন্যে। কোচ অরুণ লালও ডিন্ডার ফিটনেস নিয়ে খুশি ছিলেন না। বিজয় হজারে ট্রফি ও সৈয়দ মুস্তাক আলি ট্রফিতে তাঁর পারফরম্যান্স নিয়ে প্রশ্ন তুলেছিলেন কোচ। অভিমানী ডিন্ডা গত বছরেই বাংলা ছেড়ে দেওয়ার কথা বলেছিলেন। রবিবার পাকাপাকি সেই সিদ্ধান্ত নিয়ে ফেলেন তিনি।

সিএবি-র কাছে এখনও ছাড়পত্রের আবেদন করেননি তিনি। আগামী সপ্তাহের মধ্যেই তা করবেন। সিএবি সূত্রে খবর, ডিন্ডা যদি ছাড়পত্র আবেদন করেন, তাঁকে আর আটকে রাখা হবে না। কিন্তু কোথায় যাচ্ছেন বাংলার পেসার? সূত্রের খবর, গোয়া ও ছত্তীসগঢ়ের সঙ্গে প্রাথমিক কথা হয়েছিল। গোয়ায় যাওয়ার সম্ভাবনাই বেশি। তবে পাকাপাকি এখনও কোনও সিদ্ধান্ত হয়নি। ডিন্ডা বলছিলেন, ‘‘এমন কোনও রাজ্যে যাব না যেখানে ক্রিকেট সবে শুরু হয়েছে। এমন কোনও রাজ্যের হয়ে খেলতে চাই যেখানে পরিবারের সঙ্গে ছুটি কাটানো যাবে। তবে কোথায় যাব তা এখনও ঠিক হয়নি।’’

কেন বাংলা ছাড়ছেন তিনি? ডিন্ডা বলে দিলেন, ‘‘দলের মধ্যে এমন একজন আছেন যে থাকলে আমার থাকা সম্ভব নয়। সে চলে গেলে আমি হয়তো থাকতাম। কিন্তু সে যে হেতু দলের সঙ্গে আছে, তাই আমি থাকব না।’’ অনেকেই মনে করেন, তিনি হয়তো বোলিং কোচ রণদেব বসুর সঙ্গে একই ড্রেসিংরুম ব্যবহার করতে চান না। কিন্তু এ ভাবে বাংলা ছাড়তে হবে কখনও কল্পনা করেছিলেন? ডিন্ডা এ দিন বলেন, ‘‘পরিস্থিতি মেনে নিতেই হবে। এটা চাকরির মতো। এক জায়গা থেকে জায়গায় যাচ্ছি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cricket Bengal Goa Ashok Dinda
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE