Advertisement
২৬ এপ্রিল ২০২৪

অশোকই বাংলার কোচ, বলছেন সৌরভ

কে হবেন বাংলার কোচ? এই প্রশ্নের উত্তর নিয়ে যখন জল্পনায় মশগুল বাংলার ক্রিকেট মহল, তখন সিএবি যুগ্মসচিব সৌরভ গঙ্গোপাধ্যায় সমস্ত জল্পনায় জল ঢেলে দিয়ে জানিয়ে দিলেন, বাংলার কোচ বদলের ভাবনা আপাতত নেই তাঁর মাথায়। অর্থাৎ, সব কিছু ঠিকঠাক চললে অশোক মলহোত্রই বাংলার কোচ থাকছেন।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৭ জুন ২০১৫ ০৩:৩০
Share: Save:

কে হবেন বাংলার কোচ?
এই প্রশ্নের উত্তর নিয়ে যখন জল্পনায় মশগুল বাংলার ক্রিকেট মহল, তখন সিএবি যুগ্মসচিব সৌরভ গঙ্গোপাধ্যায় সমস্ত জল্পনায় জল ঢেলে দিয়ে জানিয়ে দিলেন, বাংলার কোচ বদলের ভাবনা আপাতত নেই তাঁর মাথায়। অর্থাৎ, সব কিছু ঠিকঠাক চললে অশোক মলহোত্রই বাংলার কোচ থাকছেন।
মঙ্গলবার রাতে সিএবি যুগ্মসচিব সৌরভ গঙ্গোপাধ্যায় আনন্দবাজার-কে বলেন, ‘‘এখন বাংলার কোচ বদলের ভাবনা নেই। কয়েক দিনের মধ্যেই অশোকের সঙ্গে বসব আমি। ও-ই বাংলার কোচ থাকছে।’’ গত কয়েক দিন ধরেই বাংলা দলের কোচ বদল নিয়ে প্রচুর জল্পনা চলছে ক্রিকেট মহলে। গত মরসুমে অশোক মলহোত্র কোচ হিসেবে খুব একটা তৎপর ছিলেন না বলে অভিযোগ ওঠে সিএবি-র একাংশে। ঘরোয়া ক্রিকেটে বাংলার সিনিয়র দলের পারফরম্যান্সও মোটেই ভাল হয়নি। তার পর থেকেই জল্পনা শুরু হয়, তাঁকে এ বার হয়তো ছেঁটে ফেলে অন্য কাউকে কোচ করা হবে। কিন্তু সৌরভ পরিষ্কার অন্য কথা বলছেন।

এ দিন এই ব্যাপারে অশোক মলহোত্র বলেন, ‘‘আমি সংবাদমাধ্যম থেকেই জেনেছি নাকি কোচ বদল হতে পারে। সম্প্রতি আমাকে সিএবি থেকে কেউ কিছু এই ব্যাপারে বলেনি। আগে তো সৌরভ বলেছিল, আমাকেই পরবর্তী মরসুমে দায়িত্ব নিতে হবে। আমি এখনও সেটাই জানি। আমাকে যদি এখন ডেকে জিজ্ঞাসা করা হয় কোচের পদে থাকতে আমি রাজি কি না, তা হলে আমি মোটেই আপত্তি করব না।’’ কবে অশোকের সঙ্গে বৈঠকে বসা হবে, তা অবশ্য এখনও ঠিক হয়নি।

সিএবি-তে এক সৌরভ-ঘনিষ্ঠ কর্তা এ দিন বলেন, ‘‘এ বছর সৌরভ বাংলা দলের সঙ্গে আরও বেশি নিজেকে ইনভলভ্ করতে চায়। সে জন্য ও ইদানীং ওর বেশ কিছু প্রশাসনিক দায়িত্ব অন্যদের ভাগ করে দিয়েছে। যাতে মাঠে ও সিনিয়র দলে আরও বেশি মন দিতে পারে। সে ক্ষেত্রে বাইরের কারও চেয়ে অশোকের সঙ্গেই ওর বোঝাপড়া ভাল হবে বলে মনে হয়।’’

শোনা যাচ্ছে লক্ষ্মী-মনোজদের জন্য স্পিন কোচ ও ফিল্ডিং কোচ আনার কথা ভাবছেন সৌরভ। কিন্তু প্রধান কোচ যে অশোকই থাকছেন, তা এ দিন স্পষ্ট করে দিলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE