Advertisement
১৮ এপ্রিল ২০২৪
Sports News

ভারতের পতাকা থেকে উধাও অশোকচক্র!

এটা এখনও জানা যায়নি ভারতীয় দলের প্লেয়ার ও হকি ইন্ডিয়ার প্রতিনিধিরা বিষয়টি আন্তর্জাতিক হকি ফেডারেশনকে জানিয়েছেন কিনা। কিন্তু এই ভুলের দ্রুত সংশোধন হওয়া উচিত।

এই ছবিতে দেখা যাচ্ছে রানিরামপালের পিছনে সেই ভারতীয় পতাকা। যেখানে অশোকচক্র নেই। ছবি: রানি রামপালের টুইটার থেকে।

এই ছবিতে দেখা যাচ্ছে রানিরামপালের পিছনে সেই ভারতীয় পতাকা। যেখানে অশোকচক্র নেই। ছবি: রানি রামপালের টুইটার থেকে।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৯ জুলাই ২০১৮ ১৪:৪৭
Share: Save:

শনিবার লন্ডনে শুরু হতে চলেছে ২০১৮ এফআইএইচ মহিলা হকি বিশ্বকাপ। কিন্তু তার আগে একটা ভয়ঙ্কর ভুল করে বসল বিশ্ব হকির নিয়ামক সংস্থা। ক্যাপ্টেনদের নিয়ে টেমস নদীর পাড়ে প্রি-টুর্নামেন্ট অনুষ্ঠানে ধরা পড়ল এই ভয়ঙ্কর ভুল। ১৬টি দেশের পতাকা দিয়ে তৈরি করা হয়েছিল মডেল। সেখানে দাঁড়িয়েই পোজ দিলেন ক্যাপ্টেনরা। ভারত অধিনায়ক রানি রামপালও ছিলেন সেখানে। তাঁকে দাঁড়াতে হল সেই অশোকচক্রহীন ভারতীয় পতাকার সামনেই।

এটা এখনও জানা যায়নি ভারতীয় দলের প্লেয়ার ও হকি ইন্ডিয়ার প্রতিনিধিরা বিষয়টি আন্তর্জাতিক হকি ফেডারেশনকে জানিয়েছেন কিনা। কিন্তু এই ভুলের দ্রুত সংশোধন হওয়া উচিত। এখানে য়খন ভুল হয়েছে তা হলে ধরেই নেওয়া হচ্ছে যেখানে যেখানে ভারতের পতাকা রয়েছে সর্বত্রই একই ভুল থাকার সম্ভাবনা। শহরের বিভিন্ন অংশে বা স্টেডিয়ামের ভিতরে।

বিশ্বকাপে এই নিয়ে সপ্তমবার খেলতে নামছে ভারতীয় মহিলা দল। কিন্তু কখনওই খুব ভাল করতে পারেনি। সেরা ফল ১৯৭৪এ প্রথম বিশ্বকাপে চতুর্থ স্থান পাওয়া। ভারত প্রথম ম্যাচ খেলবে আয়োজক দেশ ইংল্যান্ডের বিরুদ্ধে ২১ জুলাই। এর পর ২৬ জুলাই আয়ারল্যান্ড ও ২৯ জুলাই ইউএসএ। পুল ‘বি’তে রয়েছে ভারত।

আরও পড়ুন
বল বিকৃতি নিয়ে আইসিসির কাছে স্বচ্ছ নিয়মের দাবি

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Hockey Women Hockey World Cup FIH Indian Flag
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE