Advertisement
২৩ এপ্রিল ২০২৪

মাঠে ফিরলেন অশ্বিন, বলও করলেন

ম্যাচের তৃতীয় দিন অশ্বিন মাঠে নেমে পাঁচ ওভার বলও করেন। যেটা স্বস্তি দিতে পারে ভারতীয় শিবিরকে। তবে কোনও উইকেট পাননি তিনি।

সাফল্য: প্রস্তুতি ম্যাচে উইকেট নেওয়ার পরে ভারতীয় দলের ক্রিকেটারেরা। শুক্রবার চেমসফোর্ডে। টুইটার

সাফল্য: প্রস্তুতি ম্যাচে উইকেট নেওয়ার পরে ভারতীয় দলের ক্রিকেটারেরা। শুক্রবার চেমসফোর্ডে। টুইটার

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৮ জুলাই ২০১৮ ০৪:০৭
Share: Save:

শেষ পর্যন্ত এসেক্সের বিরুদ্ধে চেমসফোর্ডে প্রস্তুতি ম্যাচে মাঠে নামলেন আর. অশ্বিন।

১ অগস্ট ভারত-ইংল্যান্ড টেস্ট সিরিজ শুরু হচ্ছে। তাই প্রস্তুতি ম্যাচের প্রথম দু’দিন ভারতীয় অফস্পিনারের অনুপস্থিতি নিয়ে উদ্বেগ তৈরি হয়েছিল। ভারতীয় শিবির এর পরে বৃহস্পতিবার জানিয়ে দিয়েছিল, সকালে নেটে বল করতে গিয়ে তাঁর ডান হাতে বল লাগে। তাই ঝুঁকি নেওয়া হয়নি। ম্যাচের তৃতীয় দিন অশ্বিন মাঠে নেমে পাঁচ ওভার বলও করেন। যেটা স্বস্তি দিতে পারে ভারতীয় শিবিরকে। তবে কোনও উইকেট পাননি তিনি।

অবশ্য অশ্বিন উইকেট না পেলেও ছন্দ দেখালেন দুই পেসার উমেশ যাদব (৪-৩৫) এবং ইশান্ত শর্মা (৩-৫৯)। তাঁদের দাপটে ভারতের ৩৯৫ রানের জবাবে এসেক্স ৩৫৯-৮ তোলার পরেই ইনিংসের সমাপ্তি ঘোষণা করে দেয়।

লর্ডসে এমন ঘটনা কখনও দেখা যায়নি। গ্রীষ্মকালীন তাপমাত্রা এতটাই বেড়েছে যে এমসিসি পর্যন্ত নিয়ম শিথিল করতে বাধ্য হয়েছে এ বার। এমসিসি পোশাক নিয়ে বরাবরই কড়া নিয়ম মেনে চলে। জ্যাকেট পরে মাঠে আসতে হবে। এমসিসির পুরুষ সদস্যদের খেলা দেখতে আসার এটাই ছিল নিয়ম। কিন্তু বৃহস্পতিবার তাঁদের ছাড় দেওয়া হয়। ঘরোয়া টি-টোয়েন্টি ম্যাচ দেখতে আসা সদস্যদের অনেককেই তখন দেখা যায় জ্যাকেট ছাড়া খেলা দেখতে। ইংল্যান্ডে আবহাওয়ার এই চরিত্র-বদল অশ্বিন, কুলদীপ, রবীন্দ্র জাডেজাদের সাহায্য করতে পারে বলে মনে করা হচ্ছে। বিশেষজ্ঞদের অনেকে বলছেন, দুই স্পিনারও খেলাতে পারে ভারত। তার মধ্যেও ভারতীয় পেসারদের ছন্দে থাকাটা বিরাট কোহালিকে নিশ্চিত ভাবে আরও ভরসা জোগাতে পারে।

তবে ব্যাটিং নিয়ে একই কথা বলা যায় কিনা প্রশ্ন থাকছে। ওপেন করতে নেমে শুক্রবার শিখর ধওয়ন ফের কোনও রান না করেই আউট হয়ে যান প্রথম ইনিংসের মতো। ধওয়ন ছাড়া আউট হয়েছেন চেতেশ্বর পূজারা। ২৩ রান করে তিনি প্যাভিলিয়নে ফেরেন।

শেষ সেশনের খেলা শুরু হওয়ায় আবার বাধা হয়ে দাঁড়ায় বৃষ্টি। তখন ক্রিজে ছিলেন কে এল রাহুল (৩৬ ব্যাটিং) এবং অজিঙ্ক রাহানে (১৯ নট আউট)। শেষ পর্যন্ত ম্যাচ ওখানেই ড্র বলে ঘোষণা হয়ে যায়। ভারতের রান তখন ৮৯-২।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE