Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Ravichandran Ashwin top the bowlers ranking

আইসিসির টেস্ট র‌্যাঙ্কিংয়ে শীর্ষে অশ্বিন

বল হাতে দারুণ সফল। শেষ হওয়া টেস্ট সিরিজে দারুণ ফর্মে ছিলেন তিনি। যে সাফল্যের কারণেই আবার শীর্ষে ফিরে এলেন অশ্বিন। দক্ষিণ আফ্রিকার ডেল স্টেইন ও ইংল্যান্ডের জেমস অ্যান্ডারসন থাকলেন দ্বিতীয় ও তৃতীয় স্থানে। বোলারদের তালিকায় সেরা ১০এ রয়েছেন ভারতেরই রবীন্দ্র জাদেজা।

সেরা অশ্বিন। ছবি: এএফপি।

সেরা অশ্বিন। ছবি: এএফপি।

সংবাদ সংস্থা
শেষ আপডেট: ২৬ অক্টোবর ২০১৬ ১৯:২২
Share: Save:

বল হাতে দারুণ সফল। শেষ হওয়া টেস্ট সিরিজে দারুণ ফর্মে ছিলেন তিনি। যে সাফল্যের কারণেই আবার শীর্ষে ফিরে এলেন অশ্বিন। দক্ষিণ আফ্রিকার ডেল স্টেইন ও ইংল্যান্ডের জেমস অ্যান্ডারসন থাকলেন দ্বিতীয় ও তৃতীয় স্থানে। বোলারদের তালিকায় সেরা ১০এ রয়েছেন ভারতেরই রবীন্দ্র জাদেজা। ৮০৫ রেটিং পয়েন্ট নিয়ে তিনি রয়েছেন সাত নম্বরে। অশ্বিনের রেটিং ৯০০। শুধু বোলিংয়ে নয় অল-রাউন্ডারের তালিকায়ও শীর্ষে থাকলেন তিনি। রেটিং ৪৫১। দ্বিতীয় স্থানে নেমে গেলেন দীর্ঘদিন এক নম্বরে থাকা বাংলাদেশের সাকিব আল হাসান। তৃতীয় স্থানে থাকলেন ইংল্যান্ডের মইন আলি। অশ্বিনের মতো অল-রাউন্ডারের তালিকায়ও সেরা ১০এ থাকলেন রবীন্দ্র জাদেজা। ২৯২ রেটিং নিয়ে জাদেজার জায়গা হল পাঁচে।

বোলিং ও অল-রাউন্ডারের তালিকায় ভারতীয় নাম সর্বোচ্চ জায়গা দখল করে রাখলেও ব্যাটিংয়ে সেই পিছিয়েই থাকল ভারত। সেরা ১০এ থাকলেন একমাত্র অজিঙ্ক রাহানে। ৮২৫ রেটিং পয়েন্ট নিয়ে রাহানে থাকলেন ছ’নম্বরে। ব্যাটিংয়ে শীর্ষে অস্ট্রেলিয়ার স্মিথ। দ্বিতীয় স্থানে পাকিস্তানের ইউনুস খান ও তৃতীয় ইংল্যান্ডের জো রুট। অশ্বিনের মতো ভারতও উঠে এল শীর্ষে। নিউজিল্যান্ডের বিরুদ্ধে তিন ম্যাচের টেস্ট সিরিজ জিতে আগেই পাকিস্তানকে পিছনে ফেলে এই জায়গায় পৌঁছে যাওয়াটা নির্ধারিতই ছিল। কিন্তু বুধবার অফিশিয়ালি সেটা জানিয়ে দিল আইসিসি। ভারতের রেটিং পয়েন্ট এই মুহূর্তে ১১৫। দ্বিতীয় স্থানে পাকিস্তানের পয়েন্ট ১১১। তৃতীয় স্থানে রয়েছে অস্ট্রেলিয়া। রেটিং পয়েন্ট নয়েন্ট ১০৮। একই রেটিং নিয়ে চতুর্থ ইংল্যান্ড।

আরও খবর

ভারতের সামনে ২৬১ রানের টার্গেট রাখল নিউজিল্যান্ড

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ravichandran Ashwin ICC Test India
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE