Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Cricket

পরিসংখ্যান বিপক্ষে, তবু ফাইনালে সব বাধা জয় করতে মরিয়া বাংলার বাঘেরা

যে ভাবে চোট-আঘাতের প্রতিকূলতা টপকে বুধবার পাকিস্তানকে হারিয়েছে বাংলার বাঘেরা, তাতে সমর্থকরা কাপ জয়ের স্বপ্নই দেখছেন। তবে ধারে-ভারে-ঐতিহ্যে-পারফরম্যান্সে-পরিসংখ্যানে ভারতই ফেভারিট।

এশিয়া কাপ কার, রোহিত না মাশরফির?

এশিয়া কাপ কার, রোহিত না মাশরফির?

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৭ সেপ্টেম্বর ২০১৮ ১৪:২৭
Share: Save:

লড়াই নেই একটুও। আছে শুধু আত্মসমর্পণ। এশিয়া কাপে ভারত ও বাংলাদেশের ম্যাচ মানেই যেন হয়ে ওঠে আত্মসমর্পণের কাহিনি। সেই পর্ব কাটিয়ে দুর্দান্ত ফর্মে থাকা শুক্রবার আবু ধাবিতে এশিয়া কাপের ফাইনালে মাশরফি মর্তুজার দল নতুন ইতিহাস লিখতে পারে কিনা, সে দিকে চোখ থাকছে ক্রিকেটমহলের।

যে ভাবে চোট-আঘাতের প্রতিকূলতা টপকে বুধবার পাকিস্তানকে হারিয়েছে বাংলার বাঘেরা, তাতে সমর্থকরা কাপ জয়ের স্বপ্নই দেখছেন। সুপার ফোরে ভারতের কাছে হারের পর ঘুরে দাঁড়িয়েছেন মুস্তাফিজুররা। আফগানিস্তান ও পাকিস্তানকে পরপর হারিয়ে ফাইনালের টিকিট ছিনিয়ে নিয়েছে বাংলাদেশ

কাজটা মোটেই সহজ ছিল না। প্রতিযোগিতার শুরুতেই দল থেকে ছিটকে গিয়েছিলেন অভিজ্ঞ ওপেনার তামিম ইকবাল। আফগানিস্থানের বিরুদ্ধে ইঞ্জেকশন নিয়ে খেললেও সুপার ফোরে পাকিস্তানের বিরুদ্ধে চোটের জন্য খেলতেই পারেননি দেশের সেরা অলরাউন্ডার শাকিব আল হাসান। আঙুলে অস্ত্রোপচার হবে তাঁর। তামিমের মতো ফাইনালে শাকিবকেও পাচ্ছে না বাংলাদেশ। চোট রয়েছে অধিনায়কেরও। পাকিস্তানের বিরুদ্ধে ব্যথা কমানোর ওষুধ খেয়ে মাঠে নেমেছিলেন মাশরফি

আরও পড়ুন: মাশরফির এই ক্যাচ গড়ে দিল তফাত, দেখুন ভিডিয়ো​

আরও পড়ুন: বিদায় পাকিস্তান, ফাইনালে বাংলার বাঘেরা​

যাঁর ৯৯ রানের দুরন্ত ইনিংস গোড়াতেই তিন উইকেট হারানোর ধাক্কা সামলে বাংলাদেশকে লড়াইয়ের রসদ জোগায়, সেই মুশফিকুর কিন্তু উইকেটকিপিং করতে পারেননি ২০ ওভারের পর। ফাইনালেও তাঁকে নিয়ে থাকছে সংশয়। প্রচণ্ড গরমও বাধা হয়ে উঠছে।

গ্রাফিক: সৌভিক দেবনাথ

এ বারের এশিয়া কাপে বাংলাদেশ অবশ্য চোট-আঘাতের সমস্যাকে হেলায় হারিয়েছে। পাকিস্তানকে হারিয়ে দারুণ উদ্দীপ্ত দেখাচ্ছে সবুজ জার্সিধারীদের। ফাইনালে তাই রোহিত শর্মার দলের কাজ সহজ হবে না কোনও ভাবেই। তবে ধারে-ভারে-ঐতিহ্যে-পারফরম্যান্সে-পরিসংখ্যানে ভারতই ফেভারিট। আর সুপার ফোরেও তো বাংলাদেশকে হারিয়েছে টিম ইন্ডিয়া।

(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল , টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি। ক্রিকেট খেলার সব আপডেট আমাদের খেলা বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE