Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Cricket Cricketer Asia Cup Asia Cup 2018 এশিয়া কাপ ২০১৮

আবুধাবিতে ফাইনাল, ঢাকার হাসপাতালের বিছানায় সাকিব

দেশে ফেরার পর অস্ত্রোপচারের ব্যাপারে সিদ্ধান্ত হওয়ার কথা, কিন্তু দিন স্থির করার আগেই সাকিবের হাতের অবস্থার অবনতি ঘটেছে। বৃহস্পতিবার ঢাকার অ্যাপোলো হাসপাতালে ভর্তি হন তিনি।

হাসপাতালে শুয়ে সাকিব।—নিজস্ব চিত্র।

হাসপাতালে শুয়ে সাকিব।—নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
ঢাকা শেষ আপডেট: ২৮ সেপ্টেম্বর ২০১৮ ১৮:৪০
Share: Save:

ভারতের সঙ্গে ফাইনাল খেলার উত্তেজনা। সাকিব আছেন ঢাকায় একটি বেসরকারি হাসপাতালের বিছানায় শুয়ে! হাতে প্রচণ্ড ব্যথা, তবু চোখে স্বপ্ন। এ বারের এশিয়া কাপে চোটের কারণে পাকিস্তানের বিপক্ষে অঘোষিত সেমিফাইনালেও আর খেলা হয়নি সাকিবের। গত বুধবারই দেশের বিমান ধরেছেন তিনি।

দেশে ফেরার পর অস্ত্রোপচারের ব্যাপারে সিদ্ধান্ত হওয়ার কথা, কিন্তু দিন স্থির করার আগেই সাকিবের হাতের অবস্থার অবনতি ঘটেছে। বৃহস্পতিবার ঢাকার অ্যাপোলো হাসপাতালে ভর্তি হন তিনি। ওই দিনই তাঁর আঙুলে অস্ত্রোপচার করা হয়। শুক্রবার আর একটি অস্ত্রোপচার করতে হবে বলে জানিয়ে ফেসবুকে দেশবাসীর প্রার্থনা চেয়েছেন সাকিব।

ফেসবুকে সাকিব লেখেন, ‘‘হাতের ব্যথায় যখন দল ছেড়ে দেশে ফিরছি, তখনও বুঝতে পারিনি এত খারাপ পরিস্থিতির সম্মুখীন হতে হবে। দেশে আসার পর প্রচণ্ড ব্যথা অনুভব ও হাত অস্বাভাবিক রকম ফুলে যাওয়ায় দ্রুত হাসপাতালে ভর্তি হয়ে অস্ত্রোপচার করাতে হয়েছে। আঙুলের ভিতর স‌ংক্রমণ। আপনাদের আশীর্বাদে খুব অল্পের জন্য বড় ধরনের বিপদ থেকে এ যাত্রায় রক্ষা পেয়েছি। তবে দ্রুত আরও একটি সার্জারি করাতে হবে। আপনাদের সকলের আশীর্বাদ প্রার্থনা করছি। আপনাদের আশীর্বাদ ও ভালবাসায় দ্রুত সুস্থ হয়ে যেন বাংলাদেশ দলের প্রতিনিধিত্ব করতে পারি। ধন্যবাদ।’’

আরও পড়ুন: খলিল কি আজ ভারত-পাকিস্তান মহারণের নায়ক হয়ে উঠবেন?​

আরও পড়ুন: খলিল কি আজ ভারত-পাকিস্তান মহারণের নায়ক হয়ে উঠবেন?​

সাকিবের বিপদের শুরুটা হয়েছে চলতি বছরের জানুয়ারিতে ঢাকার মিরপুরে ত্রিদেশীয় সিরিজের ফাইনালে। সেটা কাটিয়ে মার্চে শ্রীলঙ্কায় নিদাহাস ট্রফির শেষের দিকে দলের সঙ্গে ফেরেন। কিন্তু ওয়েস্ট ইন্ডিজ সফরে আবার মাথাচাড়া দেয় পুরোনো চোট। ব্যথা তীব্র হওয়ার পর স্ক্যান করে দেখতে পান আঙুলের মাঝের হাড় সরে গিয়েছে। ফলে অস্ত্রোপচার জরুরি হয়ে পড়ে। কিন্তু দলের প্রয়োজনের কথা ভেবে ব্যথানাশক ইনজেকশন নিয়ে বল আর ব্যাট হাতে ভাল খেলার চেষ্টা করছিলেন এশিয়া কাপে। কিন্তু পাকিস্তানের বিপক্ষে সুপার ফোরের শেষ ম্যাচের আগেই সাকিব আল হাসান ফিরে আসেন ঢাকায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE