Advertisement
১৬ এপ্রিল ২০২৪
Cricket

বাংলাদেশকে সাত উইকেটে হারাল ভারত

বাংলাদেশের বিরুদ্ধে শুক্রবার একটাই পরিবর্তন করেছিল ভারত। দীর্ঘদিন পর জাতীয় দলে প্রত্যাবর্তন করলেন বাঁ-হাতি অলরাউন্ডার। তবে এ দিনও বাইরে রাখা হল লোকেশ রাহুলকে। খেলানো হল না মণীশ পাণ্ডেকেও।

জাডেজাকে অভিনন্দন সতীর্থদের। দুবাইয়ে শুক্রবার। ছবি: এএফপি।

জাডেজাকে অভিনন্দন সতীর্থদের। দুবাইয়ে শুক্রবার। ছবি: এএফপি।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২১ সেপ্টেম্বর ২০১৮ ১৮:০১
Share: Save:

প্রত্যাবর্তনেই বাজিমাত রবীন্দ্র জাডেজার। এক বছরেরও বেশি সময় পরে একদিনের ক্রিকেটে ফিরে নিলেন চার উইকেট। ১০ ওভারে ২৯ রানের বিনিময়ে ফেরালেন শাকিব আল হাসান, মহম্মদ মিঠুন, মুশফিকুর রহিম ও মোসাদ্দেক হোসেনকে। এ দিন ৪৯.১ ওভারে ১৭৩ রানে শেষ হয় বাংলাদেশের ইনিংস। মাত্র তিন উইকেট হারিয়ে এই রান তুলে নেয় ভারত। অধিনায়ক রোহিত শর্মা ৮৩ রানে অপরাজিত থাকেন।

শুক্রবার এশিয়া কাপে সুপার ফোরের প্রথম ম্যাচে বাংলাদেশ ইনিংসে শুরুতেই ধাক্কা দিয়েছিলেন ভুবনেশ্বর কুমার ও জশপ্রীত বুমরা। ফিরিয়েছিলেন বিপক্ষের দুই ওপেনার লিটন দাস ও নাজমুল হোসেনকে। দুবাইয়ে টস হেরে ব্যাট করতে নেমে ১৬ রানের মধ্যে দুই উইকেট খুইয়ে বসেছিল বাংলাদেশ।

চাপ আরও বাড়ালেন রবীন্দ্র জাডেজা। কোমরের চোটে এশিয়া কাপ থেকে ছিটকে যাওয়া অলরাউন্ডার হার্দিক পান্ড্যর জায়গায় শুক্রবার প্রথম ১১য় এসেছেন তিনি। আর প্রথম ওভারেই তিনি ফেরালেন শাকিব আল হাসানকে। ৯.৪ ওভারে ৪২ রানে তিন উইকেট পড়ে গিয়েছিল বাংলাদেশের। তারপর নিয়মিত ব্যবধানে পড়তে থাকে উইকেট। কখনই বাংলাদেশ ইনিংস গতি পায়নি। এই প্রতিবেদন লেখার সময় ৪৩ ওভারে সাত উইকেট হারিয়ে বাংলাদেশ ১৪৪ রান তুলেছে। জাদেজার চার উইকেট ছাড়া দুই উইকেট নিয়েছেন ভুবি।

আরও পড়ুন: সিনেমায় নামছেন কোহালি? টুইট ঘিরে তুমুল জল্পনা​

আরও পড়ুন: ২৪ ঘণ্টার মধ্যে ফের ম্যাচ, পেরোতে হল ১৪০ কিমি, ক্ষোভে ফুটছে বাংলাদেশ​

বাংলাদেশের বিরুদ্ধে শুক্রবার একটাই পরিবর্তন করেছিল ভারত। দীর্ঘদিন পর জাতীয় দলে প্রত্যাবর্তন করলেন বাঁ-হাতি অলরাউন্ডার। তবে এ দিনও বাইরে রাখা হল লোকেশ রাহুলকে। খেলানো হল না মণীশ পাণ্ডেকেও।

জাডেজা খেলায় ভারত এই ম্যাচে চার স্পিনারে সাজাল দল। লেগস্পিনার যুজবেন্দ্র চহাল, চায়নাম্যান কুলদীপ যাদব ও জাডেজা ছাড়াও দলে আছেন কেদার যাদব। যাঁর অদ্ভুত অ্যাকশনের অফস্পিন বুধবার পাকিস্তানের বিরুদ্ধে তিন উইকেট নিয়েছিল।

সুপার ফোরের প্রথম ম্যাচে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছিল ভারত। মাশরফি মোর্তাজার বাংলাদেশকে প্রথমে ব্যাট করতে ডেকেছিলেন রোহিত শর্মা। তিনি বললেন,“নৈশালোকে ব্যাটিং অপেক্ষাকৃত সুবিধাজনক। আর আমরা রান তাড়া করতেই পছন্দ করি। এটাই আমাদের দলের শক্তি।”

(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল , টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি। ক্রিকেট খেলার সব আপডেট আমাদের খেলা বিভাগে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE