Advertisement
১৮ এপ্রিল ২০২৪
Sports News

এশিয়া কাপে তাঁর সেরা মুহূর্ত শেয়ার করলেন শিখর ধওয়ন

শুক্রবার এশিয়াকাপ চ্যাম্পিয়ন হয়েছে ভারত। রাতভোর চলেছে পার্টি। সকলেরই পরিবার উপস্থিত ছিল দুবাইয়ে। তাই জয়ের উৎসবটাও অনেক বেশি জমে গিয়েছিল। কিন্তু শনিবার ধওয়ন খোলসা করলেন তাঁর সেরা মুহূর্ত।

ফাইনাল শেষে ছেলে জোরাবরকে কোলে নিয়ে শিখর ধবন। ছবি: এএফপি।

ফাইনাল শেষে ছেলে জোরাবরকে কোলে নিয়ে শিখর ধবন। ছবি: এএফপি।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৯ সেপ্টেম্বর ২০১৮ ১৬:৪৩
Share: Save:

এশিয়া কাপ তাঁকে ফিরিয়ে দিয়েছে তাঁর হারিয়ে যাওয়া ফর্ম। তিনিই এই টুর্নামেন্টের সেরা ক্রিকেটার। তাঁর হাতেই উঠেছে সেরার ট্রফি। তাঁর ব্যাটেই এসেছে সর্বোচ্চ ৩৪২ রান। পাঁচ ম্যাচে শিখর ধওয়নের গড় ৬৮.৮০। ফাইনালে রান না পেলেও পুরো টুর্নামেন্টে তিনিই এগিয়ে নিয়ে গিয়েছেন ভারতীয় ব্যাটিংকে। সঙ্গে অবশ্যই রোহিত শর্মা।

কিন্তু ভারতকে সেরা মুহূর্ত উপহার দেওয়া শিখর ধওয়নের এই টুর্নামেন্টে সেরা মুহূর্তটা কী?

শুক্রবার এশিয়াকাপ চ্যাম্পিয়ন হয়েছে ভারত। রাতভোর চলেছে পার্টি। সকলেরই পরিবার উপস্থিত ছিল দুবাইয়ে। তাই জয়ের উৎসবটাও অনেক বেশি জমে গিয়েছিল। কিন্তু শনিবার ধওয়ন খোলসা করলেন তাঁর সেরা মুহূর্ত, ছেলে জোরাবরের সঙ্গে চ্যাম্পিয়ন ট্রফি হাতে নেওয়া। শিখর ধওয়ন ইনস্টাগ্রামে লেখেন, ‘‘এই রাতের সেরা মুহূর্ত জোরাবরকে সঙ্গে নিয়ে ট্রফি হাতে নেওয়া। অসাধারণ একটা সিরিজ, দারুণ ফাইনাল আর এশিয়া কাপ আমাদের ঘরে থেকে যাওয়া।’’

ম্যাচের পর সাংবাদিক সম্মেলনে গিয়েও শিখর ধওয়নের গলা থেকে এই টুর্নামেন্ট নিয়ে বেরিয়ে আসে উচ্ছ্বাস। তিনি বলেন, ‘‘আমার জন্য একটা দারুণ টুর্নামেন্ট ছিল। দারুণ ফাইনাল হল। আমি ব্যাট করেও খুব আনন্দ পেয়েছি। আমি আর রোহিত নিজেদের মধ্যে দায়িত্ব আদানপ্রদান করেছি। ওকেও শুভেচ্ছা দারুণ একটা এশিয়া কাপের জন্য।’’

আরও পড়ুন
নিজের দেশের পাশাপাশি বাংলাদেশকেও শুভেচ্ছা বিরাটের

টানা খারাপ ফর্ম কাটিয়ে ফিরে আসা এশিয়াকাপে। তার আগেই শেষ হওয়া ইংল্যান্ড সফর চূড়ান্ত খারাপ গিয়েছে শিখর ধওয়নের। তাই এশিয়াকাপে ফর্মে ফিরে পাওয়া শিখর ধওয়নের জন্য খুবই গুরুত্বপূর্ণ ছিল। তিনি বলেন, ‘‘আমি এ বার অনেক ঠান্ডা মাথায় খেলেছি। আর আমি চাই ধারাবাহিকতা আর খেলার সৌন্দর্য্য ধরে রাখতে।’’

ভারতের পরের খেলা ঘরের মাটিতে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে। দীর্ঘদিন পর ভারতের মাটিতে সম্পূর্ণ সিরিজ খেলবে ওয়েস্ট ইন্ডিজ। দু’টি টেস্ট পাঁচটি ওয়ান ডে ও তিনটি টি২০।

ভারতের পরের খেলা ঘরের মাটিতে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে। দীর্ঘদিন পর ভারতের মাটিতে সম্পূর্ণ সিরিজ খেলবে ওয়েস্ট ইন্ডিজ। দু’টি টেস্ট পাঁচটি ওয়ান ডে ও তিনটি টি২০।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE