Advertisement
১৮ এপ্রিল ২০২৪
Sports News

নিজের দেশের পাশাপাশি বাংলাদেশকেও শুভেচ্ছা বিরাটের

ওভার শুরুই হয়েছিল ৬ বলে ৬ রানের লক্ষ্যে। তার পর কখনও ৪ বলে ৪ রান তো কখনও ১ বলে ১ রান। শেষ ওভারের লড়াই চলেছে এ ভাবেই। একটু এ দিক ওদিক মানেই কাছে গিয়েও শেষ সব আশা। সেই অবস্থা থেকে শেষ বলে জয় ভারতের।

বিরাট কোহালি। ছবি: পিটিআই।

বিরাট কোহালি। ছবি: পিটিআই।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৯ সেপ্টেম্বর ২০১৮ ১৫:২৪
Share: Save:

এমনটা খুব একটা হয়নি। তা-ও আবার যখন তিনি সব ফর্ম্যাটের ক্রিকেটের নেতা এই মুহূর্তে। তবে বিশ্রামের মধ্যেই টানা নজর রেখেছিলেন এশিয়া কাপের দিকে। ভারত জিতলেই চলে এসেছে তাঁর শুভেচ্ছা-টুইট। ম্যাচের আগে শুভেচ্ছাবার্তা তো ছিলই। তবে ভারত এশিয়া কাপ জয়ের পর নিজের দলের পাশাপাশি প্রতিপক্ষকেও শুভেচ্ছা জানাতে ভুললেন না বিরাট।

শেষ বল পর্যন্ত লড়াই চালিয়ে গিয়েছে বাংলাদেশ। একটা সময় তো মনে হচ্ছিল জিতেই যাবে টিম মাশরাফি। শেষ ওভারের লড়াই ছিল দম বন্ধ করা। ওভার শুরুই হয়েছিল ৬ বলে ৬ রানের লক্ষ্যে। তার পর কখনও ৪ বলে ৪ রান তো কখনও ১ বলে ১ রান। শেষ ওভারের লড়াই চলেছে এ ভাবেই। একটু এ দিক ওদিক মানেই কাছে গিয়েও শেষ সব আশা। সেই অবস্থা থেকে শেষ বলে জয় ভারতের।

শনিবার বিরাট টুইটে লেখেন, ‘‘গত রাতে দল দারুণ খেলেছে। আমাদের জন্য সপ্তম এশিয়া কাপ।’’ এর সঙ্গে তিনি জুড়ে দেন, ‘‘এ রকম একটা কঠিন লড়াই দেওয়ার জন্য বাংলাদেশকেও শুভেচ্ছা।’’ বাংলাদেশের জন্য এশিয়া কাপ ফাইনাল থেকে প্রাপ্তি লিটন দাসের একমাত্র সেঞ্চুরির সঙ্গে অনেকটা আত্মবিশ্বাস। পুরো এশিয়া কাপে যে ভাবে খেলল বাংলাদেশ তাতে চ্যাম্পিয়ন তারাও হতে পারত। সে দিক থেকে দেখতে গেলে ভারতের সঙ্গে সমানে সমানে লড়াই দিয়েছে বাংলাদেশ।

আরও পড়ুন
যে দিকগুলিতে বাংলাদেশকে টেক্কা দিয়ে এশিয়া কাপ জিতল ভারত

ভারতের জন্য অবশ্য এই এশিয়া কাপ ছিল বিশ্বকাপের আগে দলের মিডল অর্ডারকে মেপে নেওয়ার। সেখান থেকে পুরো সিরিজে তেমনভাবে কেউ উঠে না এলেও ফাইনাল ম্যাচে প্রমাণ করলেন তাঁরা। ষষ্ঠ উইকেটে জাডেজা ও ভুবনেশ্বরের ৪৫ রানের পার্টনারশিপ এই জয়ের পিছনে সব থেকে বড় ভূমিকা নিয়েছে। আর শেষে কেদার যাদবের অপরাজিত ২৩ রানের ইনিংস। তাঁর ব্যাট থেকেই আসে জয়ের রান। ✌🏾 🙌🏽 🏆

ভারতের জন্য অবশ্য এই এশিয়া কাপ ছিল বিশ্বকাপের আগে দলের মিডল অর্ডারকে মেপে নেওয়ার। সেখান থেকে পুরো সিরিজে তেমনভাবে কেউ উঠে না এলেও ফাইনাল ম্যাচে প্রমাণ করলেন তাঁরা। ষষ্ঠ উইকেটে জাডেজা ও ভুবনেশ্বরের ৪৫ রানের পার্টনারশিপ এই জয়ের পিছনে সব থেকে বড় ভূমিকা নিয়েছে। আর শেষে কেদার যাদবের অপরাজিত ২৩ রানের ইনিংস। তাঁর ব্যাট থেকেই আসে জয়ের রান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE