Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Cricket

কে দল বেছে নেয়, শাস্ত্রীকে প্রশ্ন করতে চান সৌরভ

সৌরভ গঙ্গোপাধ্যায়ের সঙ্গে রবি শাস্ত্রীর সম্পর্কের তিক্ততা ফের প্রকাশ্যে। কোচ নয়, প্রথম দল বেছে নেওয়ার ক্ষেত্রে অধিনায়াকেরই প্রাধান্য পাওয়া উচিত, মনে করছেন সৌরভ।

রবি শাস্ত্রীকে খোঁচা দিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়।

রবি শাস্ত্রীকে খোঁচা দিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৫ সেপ্টেম্বর ২০১৮ ১০:৩৫
Share: Save:

কে দল বেছে নেয়, কোচ নাকি অধিনায়ক? ভারতীয় ক্রিকেট দলের প্রধান কোচ রবি শাস্ত্রীর উদ্দেশে প্রশ্ন তুললেন সৌরভ গঙ্গোপাধ্যায়। যাতে প্রতিফলিত শাস্ত্রীর সঙ্গে সৌরভের ব্যক্তিত্বের সংঘাতই।

পুণেয় এক অনুষ্ঠানে সৌরভকে বলা হয়েছিল, আপনি যদি ভারতের প্রধান কোচকে কোনও প্রশ্ন করতে চান, তবে কী করবেন? তখনই সৌরভ বলে ওঠেন, “আমি জানতে চাইব, প্রথম এগারো কে বেছে নেয়, রোহিত শর্মা নাকি রবি শাস্ত্রী?” প্রসঙ্গত, এশিয়া কাপে ভারতের অধিনায়ক রোহিতই। বিরাট কোহালি রয়েছেন বিশ্রামে।

সৌরভ পরে অবশ্য পরিষ্কার করে দেন যে, তিনি হালকা মেজাজে কথাটা বলেছেন। উপমহাদেশের বাইরে সাফল্য পাওয়ার জন্য শাস্ত্রীর পরিকল্পনা কী, সেটাই হবে তাঁর প্রশ্ন। তবে সৌরভ যতই পরে ব্যাপারটাকে হালকা করে দিন না কেন, ক্রিকেটমহল এটাকে সৌরভ-শাস্ত্রীর ইগোর লড়াইয়ের প্রতিফলন হিসেবেই দেখছে।

আরও পড়ুন: দলে পরিবর্তন নিশ্চিত, আফগানিস্তানকে হারাতে যে ১১ জনকে মাঠে নামাতে পারে ভারত​

আরও পড়ুন: পাঁচ অধিনায়ককে গড়াপেটার প্রস্তাব, জেনেছে আইসিসি​

সৌরভ পরে ক্রিকেটের চরিত্রগত দিকের কথা তুলে ধরেন। বলেন, ক্রিকেট ফুটবলের মতো নয়। এখানে অধিনায়কেরই গুরুত্ব পাওয়া উচিত। কোচের কাজ হল নেপথ্যে। নাম না করে হালফিলের কিছু কোচকে একহাত নিয়ে সৌরভ বলেন, “কিছু কোচ মনে করেন, ফুটবলের যেমন কোচরা দল চালান, ক্রিকেটেও তা করবেন। তাঁদের এটা বোঝা উচিত যে, ক্রিকেট হল অধিনায়কের খেলা। কোচের স্থান পিছনে।”

(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল , টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি। ক্রিকেট খেলার সব আপডেট আমাদের খেলা বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE