Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Asian Games 2018

ফাইনালে দ্যুতি, ফলস স্টার্টে বাতিল হিমা

এশিয়ান গেমসে মহিলাদের ২০০ মিটার দৌড়ের ফাইনালে উঠলেন দ্যুতি চাঁদ। অন্যদিকে, সেমিফাইনালে ফসল স্টার্টের জন্য বাতিল হলেন হিমা দাস।

২০০ মিটারের ফাইনালে দ্যুতিই দেখাচ্ছেন পদকের স্বপ্ন। ছবি: এএফপি।

২০০ মিটারের ফাইনালে দ্যুতিই দেখাচ্ছেন পদকের স্বপ্ন। ছবি: এএফপি।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৮ অগস্ট ২০১৮ ১৮:০০
Share: Save:

ফলস স্টার্ট! ফলে, এশিয়ান গেমসে মহিলাদের ২০০ মিটারের সেমিফাইনালে বাতিল হয়ে গেলেন হিমা দাস। তবে, এই ইভেন্টের ফাইনালে উঠলেন মহিলাদের ১০০ মিটারে রুপো জয়ী দ্যুতি চাঁদ।

৪০০ মিটারে রুপো জিতেছিলেন হিমা। করেছিলেন জাতীয় রেকর্ডও। ফলে, ২০০ মিটারেও তাঁকে নিয়ে স্বপ্ন দেখছিল ক্রীড়ামহল। কিন্তু, স্বপ্নভঙ্গই হতে হল মঙ্গলবার। দ্বিতীয় সেমিফাইনালে ফলস স্টার্টের জন্য ‘ডিসকোয়ালিফায়েড’ হলেন অসমের ১৮ বছর বয়সী। যাতে রীতিমতো হতাশ ক্রীড়াপ্রেমীরা। কারণ, তাঁর থেকে পদকের প্রত্যাশা ছিল। হিমার ২০০ মিটারের ফাইনালে উঠতে না পারা সেজন্য মন ভেঙে দিচ্ছে।

দ্যুতি অবশ্য আশার দীপ জ্বালাচ্ছেন। প্রথম সেমিফাইনালে তিনি ২৩.০০ সেকেন্ডে সবার আগে শেষ করলেন। বুধবার এই ইভেন্টের ফাইনালে তিনিই একমাত্র ভারতীয়। স্বাভাবিক ভাবেই পদকের জন্য দ্যুতির দিকেই চোখ থাকবে ভারতীয় ক্রীড়ামহলের।

আরও পড়ুন: সোনা জিতে ফিরে বিমানবন্দরেই আংটি বদল ভিনেশের

আরও পড়ুন: ফাইনালে হার, কিন্তু রুপো জিতেও ইতিহাস গড়লেন সিন্ধু​

(অলিম্পিক্স, এশিয়ান গেমস, কমনওয়েলথ গেমস হোক কিংবা ফুটবল বিশ্বকাপ, ক্রিকেট বিশ্বকাপ - বিশ্ব ক্রীড়ার মেগা ইভেন্টের সব খবর আমাদের খেলা বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE