Advertisement
২৫ এপ্রিল ২০২৪

শ্রীলঙ্কাকে কুড়ি, দুরন্ত আকাশদীপ

ছেলেখেলা করে হকিতে পুল-এর শেষ ম্যাচে শ্রীলঙ্কাকে ২০ গোল দিল ভারতের পুরুষদের দল।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৯ অগস্ট ২০১৮ ০৬:৩০
Share: Save:

ছেলেখেলা করে হকিতে পুল-এর শেষ ম্যাচে শ্রীলঙ্কাকে ২০ গোল দিল ভারতের পুরুষদের দল। পুল-এর সব ক’টি ম্যাচ জিতে এবং মোট ৭৬টি গোল করে এশিয়ান গেমসের সেমিফাইনালে ভারত আগেই অবশ্য পৌঁছে গিয়েছিল। সোনা-রুপোর ম্যাচ খেলতে হলে এ বার জিততে হবে শুধু মালয়েশিয়ার বিরুদ্ধে। যে খেলা হবে বৃহস্পতিবার।

মঙ্গলবার ভারতের হয়ে একাই ছ’টি গোল করলেন আকাশদীপ সিংহ। গোল করায় কে কাকে ছাপিয়ে যেতে পারেন, তার প্রতিযোগিতা হল যেন!

নিজের দু’শোতম আন্তর্জাতিক ম্যাচে তিনটি গোল করলেন রুপিন্দর পাল সিংহ। তিনটি করে গোল হরমনপ্রীত সিংহ ও মনদীপ সিংহেরও। এ ছাড়া জোড়া গোল করলেন ললিত উপাধ্যায়। একটি করে গোল বিবেক সাগর প্রসাদ, অমিত রোহিদাস ও দিলপ্রীত সিংহের।

মজা হচ্ছে, এই ম্যাচে ভারতের তিন জন হ্যাটট্রিক করলেন। সঙ্গে আকাশদীপের ডাবল হ্যাটট্রিক তো আছেই!

এ দিন ভারতের এতটাই প্রাধান্য ছিল যে, গোটা ম্যাচে শ্রীলঙ্কা একবারও ভারতের গোলে শট নিতে পারেনি। পায়নি কোনও পেনাল্টি কর্নারও। পাশাপাশি ভারত বিপক্ষ গোলে শট নিয়েছে ৪৬ বার। যার কুড়িটি থেকেই গোল হয়েছে। ভারতের ফিল্ড গোল মোট ১২টি। সাতটি পেনাল্টি কর্নার থেকে। একটি পেনাল্টি স্ট্রোক। এমন জয়ের পরেও কোচ হরেন্দ্র সিংহ অবশ্য সাবধানী। বললেন, ‘‘এখনও আমরা আসল পরীক্ষা দিইনি। মালয়েশিয়া ভাল দল। তাই আত্মতুষ্টির কোনও জায়গা নেই আমাদের।’’

এ দিকে, মেয়েদের হকিতে গত বারের ব্রোঞ্জজয়ী ভারত বুধবার খেলবে চিনের সঙ্গে। গত বার এই চিন রুপো জিতেছিল। অন্য সেমিফাইনালে মুখোমুখি হবে কোরিয়া-জাপান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Asiad Hockey India Srilanka
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE