• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

ফাইনালে হার, হকিতে রুপো পেল ভারতের মহিলা দল

Japan Women Hockey team
জাপানের মহিলা হকি দলের উচ্ছ্বাস। ছবি: এএফপি।

এশিয়াডে চক দে ইন্ডিয়া হল না। শুক্রবার সন্ধেয় মহিলাদের হকির ফাইনালে জাপান ২-১ হারাল ভারতকে। ফলে, সোনা জেতা হল না। সন্তুষ্ট থাকতে হল রুপোতে। চার বছর আগের এশিয়ান গেমসে ব্রোঞ্জ এসেছিল। সেদিক দিয়ে এ বার এক ধাপ এগিয়ে গেল মহিলাদের হকি দল।

প্রথম কোয়ার্টারে ১-০ এগিয়ে ছিল জাপান। ১১ মিনিটে পেনাল্টি কর্নার থেকে গোল করেছিলেন মিনামি। প্রথমার্ধে যদিও ভারতই অনেক বেশি আক্রমণাত্মক ছিল। কিন্তু তা গোলে পরিণত করা যায়নি। দ্বিতীয় কোয়ার্টারে সমতা ফেরাল ভারত। ২৫ মিনিটে নেহা গয়াল ১-১ করলেন। তৃতীয় কোয়ার্টারে ২-১ করল জাপান। গোল করলেন সেই মিনামি। তা আর শোধ করা যায়নি।

পুরুষ হকি দল বিদায় নিয়েছিল সেমিফাইনালে। মহিলা হকি দল এক ধাপ এগিয়ে উঠেছিল ফাইনালে। সোনার স্বপ্ন তাই ডালপালা মেলছিল। বিজয়ী দল সরাসরি টোকিয়ো অলিম্পিকের যোগ্যতা অর্জন করবে। ফলে, রানি রামপালদের সেটাই বাড়তি তাগিদ হয়ে উঠেছিল। কিন্তু, তাতেও লাভ হল না। তবে জাপান চ্যাম্পিয়ন হওয়ায় এশিয়া থেকে আরও এক দেশের অংশ নেওয়ার সুযোগ থাকল। কারণ, আয়োজক দেশ হওয়ার সুবাদে জাপান এমনিতেই অলিম্পিকের হকিতে অংশ নেবে।

আরও পড়ুন: ভারতীয়দের মধ্যে দ্বিতীয় দ্রুততম, টেস্টে ৬০০০ পূর্ণ কোহালির

আরও পড়ুন: স্বপ্নার মায়ের এই ভিডিয়ো দেখলে আপনার চোখে জল আসবেই

(অলিম্পিক্স, এশিয়ান গেমস, কমনওয়েলথ গেমস হোক কিংবা ফুটবল বিশ্বকাপ, ক্রিকেট বিশ্বকাপ - বিশ্ব ক্রীড়ার মেগা ইভেন্টের সব খবর আমাদের খেলা বিভাগে।)

 

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন