Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Asian Games 2018

সোনা জিতে ফিরে বিমানবন্দরেই আংটি বদল ভিনেশের

এশিয়ান গেমসে কুস্তিতে সোনা জিতে দেশে ফিরেই বিমানবন্দরে আংটি বদল করলেন ভিনেশ ফোগত। নীরজ চোপড়াকে জড়িয়ে খবরের ভিত্তিতে যা নয় বলেই দাবি করলেন ভিনেশ।

সোমবীরের সঙ্গে ভিনেশ। ছবি ভিনেশ ফোগতের ইনস্টাগ্রামের সৌজন্যে।

সোমবীরের সঙ্গে ভিনেশ। ছবি ভিনেশ ফোগতের ইনস্টাগ্রামের সৌজন্যে।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৮ অগস্ট ২০১৮ ১৫:৫১
Share: Save:

বিমানবন্দরেই আংটি বদল! এমন অভিনব কাণ্ডই করলেন এশিয়ান গেমসে মহিলাদের কুস্তিতে প্রথম সোনাজয়ী ভিনেশ ফোগত। জাকার্তা থেকে ফিরে নয়াদিল্লির ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরেই দীর্ঘদিনের বয়ফ্রেন্ড সোমবীর রাঠির সঙ্গে বাগদান সারলেন তিনি।

ক্রীড়ামহল তাড়াহুড়ো করে বিমানবন্দরেই আংটি বদলের নেপথ্যে অন্য কারণ দেখছে। এশিয়ান গেমসে সোনা জেতার পর ভিনেশের সঙ্গে তারকা জ্যাভলিন থ্রোয়ার নীরজ চোপড়ার নাম জড়িয়ে খবর ছড়িয়ে পড়েছিল। বলা হচ্ছিল, দু’জনের মধ্যে প্রেমের সম্পর্ক রয়েছে। দু’জনেই অবশ্য সোশ্যাল মিডিয়ায় এই খবরকে ‘ভিত্তিহীন’ বলে চিহ্নিত করেছিলেন। তবে তাতেও জল্পনা থামেনি। ভিনেশের ইভেন্টে নীরজের উপস্থিতিকে ব্যাখ্যা করা হচ্ছিল নানা ভাবে। ক্রীড়ামহল মনে করছে, এহেন খবরকে মিথ্যা প্রমাণিত করতেই বিমানবন্দরে আংটি বদল করলেন ভিনেশ-সোমবীর।

ঘটনাচক্রে জন্মদিনেই বাগদান সম্পন্ন হল ভিনেশের। ২৫ অগস্ট ছিল তাঁর জন্মদিন। ২৪ বছর পূর্ণ করলেন তিনি। আর জন্মদিনেই দুই পরিবার ও বন্ধুদের উপস্থিতিতে দু’জনে আংটি বদলালেন। কেকও কাটা হল। পুরোটাই হল বিমানবন্দরে।

বিমানবন্দরে আত্মীয়দের সঙ্গে সোমবীর ও ভিনেশ। ছবি ভিনেশের ইনস্টাগ্রামের সৌজন্যে।

ফোগতের মতো সোমবীরও রাঠিও গ্রেকো রোমান কুস্তিগির। কয়েকদিন আগে ইনস্টাগ্রামে এক ফ্রেমে দু’জনের ছবি পোস্ট করেছিলেন ভিনেশ। তাতে লিখেছিলেন, এটাই তাঁর জীবনের সেরা সিদ্ধান্ত। বাগদানের ছবি সেই সিদ্ধান্তেই সিলমোহর ফেলল। ভিনেশ পরে বলেছেন, “এমন মোটেই নয় যে বিতর্কের জন্য আমরা দ্রুত আংটি বদল করলাম। নীরজকে নিয়ে ব্যাপারটার কোনও মূল্যই নেই আমার কাছে। সোমবীর আর আমি গত সাত-আট বছর ধরে বন্ধু। পুরো দেশ আমাদের সম্পর্কের কথা জানে।”

এশিয়ান গেমসে সোনা জেতার পর সোমবীরও একটি পোস্ট করেছিলেন ফোগতকে অভিনন্দন জানিয়ে। তিনি লিখেছিলেন, “জানি, এই জয়ের নেপথ্যে কতটা কঠিন পরিশ্রম রয়েছে। এই জায়গায় আসার জন্য পরিশ্রমের পাশাপাশি পুরো দেশের বিশ্বাস ও ভালবাসার ভূমিকাও রয়েছে। যা না থাকলে এটা সম্ভবপর হত না। আপনাদের ভালবাসা এ ভাবেই থাকুক। ভিনেশের জন্য প্রত্যেক ভারতীয় এখন গর্বিত। প্রার্থনা করি, আগামী দিনেও তুমি যেন দেশকে গর্বিত করে চলো।”

আরও পড়ুন: ফাইনালে হার, কিন্তু রুপো জিতেও ইতিহাস গড়লেন সিন্ধু

আরও পড়ুন: নীরজের মতো হতে চান এই পাক জ্যাভেলিন থ্রোয়ার

(অলিম্পিক্স, এশিয়ান গেমস, কমনওয়েলথ গেমস হোক কিংবা ফুটবল বিশ্বকাপ, ক্রিকেট বিশ্বকাপ - বিশ্ব ক্রীড়ার মেগা ইভেন্টের সব খবর আমাদের খেলা বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE