Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Hima Das

হিমাকে ১ কোটি ৬০ লক্ষ টাকা দিচ্ছে অসম সরকার

অ্যাথলিট হয়ে ওঠার পথ মসৃণ ছিল না হিমা দাসের। কিন্তু নিজেকে ছাপিয়ে যাওয়ার জেদে টপকে গিয়েছেন যাবতীয় প্রতিকূলতা। এশিয়ান গেমসে জিতেছেন তিন পদক। অসম রাজ্য সরকার তাঁকে ১ কোটি ৬০ লক্ষ টাকা পুরস্কার দিতে চলেছে।

১৮ বছর বয়সী হিমার পরের লক্ষ্য অলিম্পক। ছবি: পিটিআই।

১৮ বছর বয়সী হিমার পরের লক্ষ্য অলিম্পক। ছবি: পিটিআই।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৪ সেপ্টেম্বর ২০১৮ ১৮:৫৪
Share: Save:

সোনার মেয়ে হিমা দাসকে ১ কোটি ৬০ লক্ষ টাকা পুরস্কার দেওয়ার কথা ঘোষণা করল অসম সরকার। ৭ সেপ্টেম্বর গুয়াহাটির শ্রীমন্ত শঙ্করদেব কলাক্ষেত্রে সংবর্ধনা দেওয়া হবে তাঁকে।

সদ্য সমাপ্ত এশিয়ান গেমসে হিমা একটি সোনা ও দুটো রুপো জিতেছেন। মহিলাদের ৪০০ মিটারে প্রথমে রুপো জিতেছিলেন হিমা। তারপর ৪*৪০০ মিটার মিক্সড রিলেতেও রুপো পান। আর শেষে মহিলাদের ৪*৪০০ মিটার দৌড়ে জেতেন সোনা।

অসমের মুখ্যমন্ত্রী সর্বানন্দ সোনোওয়াল মঙ্গলবার হিমাকে পুরস্কৃত করার কথা জানিয়েছেন। নওগাঁ জেলার ধিংয়ের কান্ধুলিমারি গ্রাম থেকে উঠে আসা হিমার উঠে আসার কাহিনি মসৃণ ছিল না। এক টুইটে হিমা জানিয়েছেন, “সাহায্যের জন্য সবাইকে ধন্যবাদ।”

হিমার সামনের লক্ষ্য দুই বছর পরের অলিম্পিক। ১৮ বছর বয়সী বলেছেন, “আমি আরও খাটব। ফোকাস এখন অলিম্পিক ও আসন্ন প্রতিযোগিতায়। সাফল্য পেলে পুরস্কার, সম্মান এমনিতেই আসবে।”

আরও পড়ুন: মাঠে পারফরম্যান্স কোথায়, শাস্ত্রীকে খোঁচা সেহবাগের​

আরও পড়ুন: নিমরতের সঙ্গে প্রেম! 'গোবর' বলে ওড়ালেন রবি শাস্ত্রী

আরও পড়ুন: বাবাকে সোনার পদক দেখাতে পারলেন না তাজিন্দার​

(অলিম্পিক্স, এশিয়ান গেমস, কমনওয়েলথ গেমস হোক কিংবা ফুটবল বিশ্বকাপ, ক্রিকেট বিশ্বকাপ - বিশ্ব ক্রীড়ার মেগা ইভেন্টের সব খবর আমাদের খেলা বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE