Advertisement
২৪ এপ্রিল ২০২৪
আইএসএল

কোনওমতে হার বাঁচাল এটিকে

জামশেদপুর এফসি কাঁটায় ফের বিদ্ধ এটিকে। গত মরসুমে দু’বারের সাক্ষাতে ঘরের মাঠে হেরেছিল এটিকে। জামশেদপুরে গিয়ে ড্র করেছিল দু’বারের চ্যাম্পিয়নরা।

ত্রাতা: সমতা ফিরিয়ে এটিকের ম্যানুয়েল লানসারোতে। আইএসএল

ত্রাতা: সমতা ফিরিয়ে এটিকের ম্যানুয়েল লানসারোতে। আইএসএল

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২২ অক্টোবর ২০১৮ ০২:৫৯
Share: Save:

জামশেদপুর এফসি ১ এটিকে ১

জামশেদপুর এফসি কাঁটায় ফের বিদ্ধ এটিকে। গত মরসুমে দু’বারের সাক্ষাতে ঘরের মাঠে হেরেছিল এটিকে। জামশেদপুরে গিয়ে ড্র করেছিল দু’বারের চ্যাম্পিয়নরা। এ বারও ছবিটা বদলাল না। রবিবার ইস্পাতনগরীতে অধিনায়ক ম্যানুয়েল লানসারোতের গোলে জামশেদপুরের বিরুদ্ধে হার বাঁচাল এটিকে।

গত মরসুমে জামশেদপুরের কোচ স্টিভ কপেল এ বার এটিকের দায়িত্বে। কিন্তু মর্যাদার লড়াইয়ে শুরু থেকেই পিছিয়ে পড়েছিল কলকাতা। ম্যাচের ৩৪ মিনিটে নিজেদের পেনাল্টি বক্সের বাইরে ফাউল করেন এটিকে মিডফিল্ডার প্রণয় হালদার। জামশেদপুরের মিডফিল্ডার সের্খিয়ো চিদোনচার ফ্রি-কিক গোলরক্ষক অরিন্দম ভট্টাচার্যের হাতের সামনে ড্রপ খেয়ে গোলে ঢুকে যায়।

প্রথমার্ধ শেষ হওয়ার আগেই অবশ্য সমতা ফেরান লানসারোতে। তাঁর বাঁক খাওয়ানো কর্নার সরাসরি গোলে ঢুকে যায়। কিন্তু জয়ের স্বপ্ন অধরাই থেকে যায়। পরিসংখ্যান অনুযায়ী পুরো ম্যাচে এই এক বারই সঠিক লক্ষ্যে বল রাখতে পেরেছিলেন এটিকের ফুটবলারেরা। জামশেদপুরের ফুটবলারেরা এটিকের গোল লক্ষ্য করে মোট দশটি শট নিয়েছিলেন টিম ক্যাহিলরা। যার মধ্যে লক্ষ্যভ্রষ্ট হয় দশটি শট। এখানেই শেষ নয়। এ দিন নিজেদের মধ্যে মোট ৬০৩টি পাস খেলেছিলেন জামশেদপুরের ফুটবলারেরা। পুরো ম্যাচে এটিকের মোট পাসের সংখ্যা মাত্র ৩২৫টি। ক্যাহিলদের পাসিং ফুটবলেই কার্যত দিশেহারা হয়ে গিয়েছিলেন লানসারোতে, বলবন্ত সিংহেরা। চলতি আইএসএলে শুরু থেকেই ছন্দে নেই এটিকে। যুবভারতী ক্রীড়াঙ্গনে কেরল ব্লাস্টার্স এফসির বিরুদ্ধে হার দিয়ে আইএসএলে অভিযান শুরু করে দু’বারের চ্যাম্পিয়নরা। দ্বিতীয় ম্যাচে ফের বিপর্যয়। ঘরের মাঠে এ বার হার নর্থ ইস্ট ইউনাইটেড এফসির বিরুদ্ধে। তৃতীয় ম্যাচে দিল্লি ডায়নামোজ এফসির বিরুদ্ধে দুর্দান্ত জয়ের পরে মনে করা হচ্ছিল, ছন্দে ফিরেছে এটিকে। কিন্তু রবিবার ফের ধাক্কা খেল কপেলের দল। বিশেষজ্ঞদের মতে, নাইজিরিয়ার হয়ে ২০১০ বিশ্বকাপে খেলা কালু উচেকে প্রথম একাদশে না রাখাটাই বড় ভুল এটিকে কোচের। এটিকের পরের ম্যাচ শুক্রবার ঘরের মাঠে গত বারের চ্যাম্পিয়ন চেন্নাইয়িন এফসির বিরুদ্ধে। তার পরে প্রতিপক্ষ দুরন্ত ছন্দে থাকা সুনীল ছেত্রীদের বেঙ্গালুরু। সুজিতের স্মরণসভা: ইস্টবেঙ্গল ইয়ুথ ডেভেলপমেন্টের প্রধান কোচ ও প্রাক্তন ফুটবলার সুজিত চক্রবর্তীকে শ্রদ্ধা জানাতে স্মরণসভার আয়োজন করেছে গড়িয়া শ্রীরামপুর কল্যাণ সমিতি। ২৫ অক্টোবর বিকেল সাড়ে পাঁচটায় এই স্মরণসভা হবে সমিতির কমিউনিটি হলে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE