এদু গার্সিয়ার গোলে এগিয়ে গিয়েও জিতে ফেরা হল না আইএসএলে কলকাতার দল এটিকের। রবিবার পুণের বালেওয়াড়ি স্টেডিয়ামে এফসি পুণে সিটির বিরুদ্ধে স্টিভ কপেলের দল ম্যাচ শেষ করল ২-২।

প্লে-অফে খেলার জন্য লিগ তালিকায় প্রথম চারে উঠে আসতে দুই দলের প্রয়োজন ছিল জয়। সেখানে এ দিন ম্যাচ ড্র হওয়ায় সেই স্বপ্ন ধাক্কা খেল দুই দলেরই। এটিকে শিবিরের দাবি, দু’টি ন্যায্য পেনাল্টি থেকে বঞ্চিত করা হয়েছে তাদের। টিভি রিপ্লেতেও দেখা গিয়েছে, ওই দুই ক্ষেত্রেই নিজেদের বক্সে বলে হাত লাগিয়েছিলেন পুণের ফুটবলাররা। যদিও তা এড়িয়ে যান রেফারি। ১৫ ম্যাচে ২১ পয়েন্ট নিয়ে লিগ তালিকায় ছয় নম্বরেই থেকে গেল এটিকে। অন্য দিকে, ১৪ ম্যাচে এফসি পুণে সিটির পয়েন্ট দাঁড়াল ১৫। লিগ তালিকাতে পুণের দলটি সাত নম্বরে।

এটিকের বিরুদ্ধে ৩-৪-৩ ছকে খেলতে নেমেছিল ফিল ব্রাউনের দল। আক্রমণে রবিন সিংহ, মার্সেলিনহো, ইয়ান হিউমকে রেখে জয় তুলে নিতে চেয়েছিল তারা। ১৭ মিনিটে পুণের মার্কো স্ট্যানকোভিচের শট এটিকে ডিফেন্ডার জন জনসনের পায়ে লেগে দিক পরিবর্তন করে গোলে ঢোকে। পাঁচ মিনিটের মধ্যেই বাঁ দিক থেকে সোয়ার্ভিং শটে সমতা ফেরান জয়েশ রানে। দ্বিতীয়ার্ধে এদু গার্সিয়া পেনাল্টি থেকে এটিকে-কে এগিয়ে দিলেও সেট পিসে হেড করে এটিকের জয়ের রাস্তায় জল ঢেলে দেন রবিন সিংহ।