Advertisement
২০ এপ্রিল ২০২৪

গারসনের অনবদ্য গোলে কোনওরকমে জিতল এটিকে

দুর্বল পুণে সিটির বিরুদ্ধে একটা গোল পেতেই লেগে গেল ৮২ মিনিট। কালু না থাকায় কপেল ভরসা করেছিলেন বলবন্ত সিংহের উপর।

গোলের পরে গারসনকে (ডান দিকে) শুভেচ্ছা সতীর্থের। —নিজস্ব চিত্র।

গোলের পরে গারসনকে (ডান দিকে) শুভেচ্ছা সতীর্থের। —নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১১ নভেম্বর ২০১৮ ০৪:০২
Share: Save:

চোট পেয়ে ছিটকে গিয়েছেন এটিকের নাইজিরীয় স্ট্রাইকার কালু উচে। শোনা যাচ্ছে, কোচ স্টিভ কপেল এখন বিদেশি বিকল্প খুঁজে পেতে মরিয়া। কেন মরিয়া তার ইঙ্গিত ভাল রকমই পাওয়া গেল শনিবার যুবভারতীতে।

দুর্বল পুণে সিটির বিরুদ্ধে একটা গোল পেতেই লেগে গেল ৮২ মিনিট। কালু না থাকায় কপেল ভরসা করেছিলেন বলবন্ত সিংহের উপর। কিন্তু তিনি শনিবার পুরোপুরি হতাশ করলেন বললেও বোধহয় কম বলা হবে। কোমল থাটাল খানিকটা চেষ্টা করেছিলেন। বেশ কয়েক বার প্রান্ত বদলে আক্রমণে উঠে আসেন তিনি। কিন্তু সেটা এটিকে এগিয়ে দেওয়ার পক্ষে যথেষ্ট ছিল না। শেষ পর্যন্ত ব্রাজিলীয় তারকা গারসন ভিয়েরার একটা দুরন্ত গোলে পুরো পয়েন্ট এল এটিকে-র ঘরে।

এমনিতে সেট-পিসে গোল করার মতো পরিস্থিতি কিন্তু তৈরি করেছিল কলকাতার দলটি। বক্সের ঠিক বাইরেই চার বার তারা ফ্রি-কিক আদায় করে। কিন্তু গোল হয়নি। অবশ্য ম্যানুয়েল লানসারোতের একটা শট পোস্টে লাগে। এ সবেই বোঝা গেল আগের দিনই কেন কপেল বলেছিলেন, ‘‘কালুর চোট পাওয়াটা দলের কাছে বড় ধাক্কা। ওর পরিবর্ত পাওয়া সত্যিই খুব কঠিন।’’

শূন্যে শরীর ছুড়ে গারসনের দুরন্ত হেড। পুণের গোলকিপারকে দর্শক করে রেখে বল গোলে ঢুকছে। শনিবার যুবভারতীতে। ছবি: সুদীপ্ত ভৌমিক।

পুণে সিটি এই ম্যাচের আগে ছ’টি ম্যাচ খেলে একটিতেও জেতেনি। অবস্থা এতটাই করুণ যে তারা এর মধ্যেই কোচকে বরখাস্ত করেছে। বিকল্প হিসেবে সাময়িক ভাবে কাজ চালাচ্ছেন প্রদ্যুম রেড্ডি। যিনি শুক্রবারই বলে দেন, ‘‘পরিসংখ্যান দিয়ে কিছু হয় না। গতবারের চ্যাম্পিয়ন চেন্নাইয়িনের অবস্থা দেখুন। আমাদের অনেক ভুল শোধরাতে হবে।’’ শনিবারের ম্যাচের আগে দু’দলের দেখা হয়েছিল আট বার। যার পাঁচটিতেই জিতেছিল পুণে। আর মাত্র একটা ম্যাচ জিতেছিল এটিকে। প্রদ্যুমকে এটাই মনে করানো হয়েছিল। যদিও ভুল শোধরানোর মতো ফুটবল মহারাষ্ট্রের দলটি খেলেনি। কিন্তু তারপরও এটিকে কোনও ফায়দা তুলতে পারেনি। বলবন্তরা তো সে ভাবে গোলের সুযোগই তৈরি করতে পারেনি গোটা ম্যাচে।

যুবভারতীর দর্শক কলকাতার ক্লাবের নির্বিষ ফুটবল দেখল দ্বিতীয়ার্ধেও। অবশ্য কপেল শেষ পর্যন্ত বলবন্ত ও আইবর খঞ্জেকে তুলে নেওয়ায় ছবিটা খানিকটা হলেও বদলায়। মাঠে নামেন হিতেশ শর্মা ও জয়েশ রানে। এই পরিবর্তনের পরেই এটিকে তবু কিছুটা আক্রমণাত্মক হওয়ার সাহস দেখায়। এবং একটি ত্রিমুখী আক্রমণ থেকে হেডে অনবদ্য গোল করে যান গারসন। এই জয়ের পরে লিগ টেবলে এটিকে এখন ছ’নম্বরে। ৭ ম্যাচে তাদের পয়েন্ট ১০।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE