Advertisement
১৯ এপ্রিল ২০২৪

রবি কিন ছাড়াই খেলবে টেডি-র দল

টিমের প্রধান তারকা রবি কিন চোটের জন্য দলের সঙ্গে যেতেই পারেননি। রক্ষণের দুই নির্ভরযোগ্য ফুটবলার টম থর্প এবং প্রবীর দাশও চোট পেয়ে অনিশ্চিত হয়ে পড়ছেন।

বাইরে: চোটের জন্য দলের সঙ্গে নেই রবি কিন। ফাইল চিত্র

বাইরে: চোটের জন্য দলের সঙ্গে নেই রবি কিন। ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
শেষ আপডেট: ১২ জানুয়ারি ২০১৮ ০৩:৫০
Share: Save:

টেডি শেরিংহ্যামের টিমের সঙ্গে কী এ বার চোট-আঘাত নিত্যসঙ্গী হয়ে উঠল? কারণ আজ শুক্রবার জন আব্রাহামের নর্থ ইস্টের বিরুদ্ধে গুরুত্বপূর্ণ ম্যাচ খেলতে নামার আগে এটিকে যেন মিনি হাসপাতাল।

টিমের প্রধান তারকা রবি কিন চোটের জন্য দলের সঙ্গে যেতেই পারেননি। রক্ষণের দুই নির্ভরযোগ্য ফুটবলার টম থর্প এবং প্রবীর দাশও চোট পেয়ে অনিশ্চিত হয়ে পড়ছেন। এখানেই শেষ নয়, মাঝমাঠের অন্যতম সেরা ফুটবলার কোনর থমাসও হাঁটুর চোটে কাহিল। ফলে টিম নামাতেই সমস্যায় পড়ছেন এটিকে কোচ। সকালে অনুশীলন করে সন্ধ্যায় গুয়াহাটি পৌঁছেছেন দেবজিৎ মজুমদার-রা। টেডি যাওয়ার আগে নিজেদের অবশ্য রিয়াল মাদ্রিদের সঙ্গে তুলনা করে বসেছেন তাঁর সহকারী বাস্তব রায়। তিনি বলে দিয়েছেন, ‘‘রিয়াল মাদ্রিদের অবস্থা দেখেছেন। ফুটবলে এরকমই হয়। আমরাও পুরো শক্তি দিয়ে চেষ্টা করছি ম্যাচ জেতার। ভাবছি এখনও শেষ চারে যাওয়া সম্ভব। তবে প্লে অফে যেতে হলে তো জিততে হবে এবং গোল করতে হবে। দুটো ম্যাচ পরপর জিততে পারলেই দেখবেন সব বদলে গিয়েছে। আসলে ভাগ্য আমাদের সঙ্গ দিচ্ছে না।’’

আরও পড়ুন: সঞ্জয়কে ফের কোচের জার্সি দিচ্ছে এটিকে

রিয়ালের কথা বলে তাঁর সহকারী নিজেদের তাতানোর চেষ্টা করলেও টেডির টিমের বাস্তব অবস্থা ভয়াবহ। চেলসির প্রাক্তন ম্যানেজার আভ্রাম গ্র্যান্টের টিমের বিরুদ্ধে জিততে পারলে শেষ চারের সোনালি রেখা দেখা গেলেও যেতে পারত এটিকের। কিন্তু জেতাবেন কে? রবি কিন ডান পায়ে চোট নিয়ে দেশে ফিরে গিয়েছিলেন। এ বার লেগেছে বাঁ পা-য়ে। অনুশীলনেও নামতে পারছেন না। বুধবার বেশি রাতে হঠাৎ-ই শ্বাসকষ্ট শুরু হয় প্রবীর দাশের। তাঁকে সঙ্গে সঙ্গে নিয়ে যাওয়া হয় রাজারহাটের একটি হাসপাতালে। দেখা যায় বুকে চোট পেয়েছেন তিনি। তবে পেশীর ব্যথা নিয়েও প্রবীর গিয়েছেন দলের সঙ্গে। গিয়েছেন টম থর্প ও কোনর থমাসও গিয়েছেন। তিন জনকেই ইঞ্জেকসন নিয়ে খেলার জন্য অনুরোধ করেছেন টেডি। এ দিকে এফসি গোয়াকে হারানোর পর টগবগ করে ফুটছে নর্থ ইস্ট। প্রধান কোচ বিদায়ের পর এখন কলকাতায় কোচিং করিয়ে যাওয়া এলকো সতৌরি-ই সরকারি ভাবে দায়িত্বে রয়েছেন। সাংবাদিক সম্মেলনে এসে বললেন, ‘‘এই ম্যাচটা জিততে পারলে লিগ টেবলে ভাল জায়গায় যাব। তবে আরও উন্নতি করতে হবে আমাদের।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE