Advertisement
২৪ এপ্রিল ২০২৪

প্রিমিয়ারে খেলতে পারবে না এটিকে

গত বছর চ্যাম্পিয়ন হয়ে গত বছরই প্রিমিয়ারের গ্রুপ ‘বি’ তে খেলার যোগ্যতা অর্জন করেছে এটিকে।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২১ জানুয়ারি ২০২০ ০৫:০৭
Share: Save:

এটিকে এবং মোহনবাগানের গাঁটছড়া বাঁধার রেশ পড়তে চলেছে কলকাতা লিগে।

প্রিমিয়ার লিগে গ্রুপ বি-তে ওঠা সত্ত্বেও পরের মরসুমে দল নামাতে পারবে না এটিকে। গত বছর চ্যাম্পিয়ন হয়ে গত বছরই প্রিমিয়ারের গ্রুপ ‘বি’ তে খেলার যোগ্যতা অর্জন করেছে এটিকে। কিন্তু তা সত্ত্বেও তাদের পক্ষে দল নামাতে সমস্যার কারণ রাজ্য ফুটবল সংস্থার নিয়ম। একই নামে দুটি দল একসঙ্গে খেলতে পারে না কলকাতার কোনও ডিভিশনে। যে-হেতু কোম্পানি তৈরি করে মোহনবাগান এ বার এটিকে মোহনবাগান নামে খেলবে কলকাতা লিগে, তাই প্রিমিয়ার ‘বি’-তে এটিকে খেলতে পারবে না। তা হলে যে ফুটবলাররা দলকে পরপর চ্যাম্পিয়ন করে উপরে তুললেন, তাদের কি হবে? এটিকে সূত্রের খবর, ওই দলের অনূর্ধ্ব ১৮ বয়সী ফুটবলারই বেশি। তাঁদের জুনিয়র আই লিগে খেলানো হবে। এটিকে নাম তুলে নেওয়ায় প্রিমিয়ার ‘বি’ ডিভিশনের দল কমে হয়ে গেল সাত। আইএফএ সচিব জয়দীপ মুখোপাধ্যায় বললেন, ‘‘সরকারি ভাবে আমরা এখনও জানি না যে, এটিকের সঙ্গে মোহনবাগানের কি চুক্তি হয়েছে। যদি কোম্পানি হয়ে থাকে, তা হলে এটিকে নামে আর কোনও দলকে খেলতে দেওয়া যাবে না।’’

দু’পক্ষ গাঁটছড়া বাঁধার পর ঘোষণা করা হয়েছিল যে, মোহনবাগানের পরিকাঠামো ব্যবহার করবে এটিকে। কিন্তু সেটা কি আদৌ সম্ভব হবে? এটিকে-র মাঠের যাঁরা দেখভাল করেন তাঁদের মত, সবুজ-মেরুনের মাঠের যা অবস্থা সেটা ঠিক করতে হলে অন্তত ছয় মাস দরকার। না হলে খুঁতখুঁতে মানসিকতার আন্তোনিয়ো লোপেস হাবাস অনুশীলনেই নামবেন না। হাবাসের মনের মতো মাঠ করতে হলে কলকাতা লিগের ম্যাচ অন্যত্র সরিয়ে নিয়ে যেতে হবে। সেটা কি সম্ভব হবে? আইএসএলের ম্যাচ না কলকাতা লিগ, কোনটা অগ্রাধিকার পাবে সেটা জানা যাবে পয়লা বৈশাখের পরে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Football ATK CFL Mohun Bagan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE