Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Sports News

ভারতকে আটকাতে চার স্পিনার নিয়ে আসছে অস্ট্রেলিয়া

ভারত সফরের জন্য স্পিন সর্বস্ব দল ঘোষণা করল অস্ট্রেলিয়া। যেখানে ডাকা হল অনভিজ্ঞ স্পিনার মিশেল সোয়েপসনকে। ফিরছেন গ্লেন ম্যাক্সওয়ে। ২০০৪এর পর থেকে ভারতে কোনও টেস্ট ম্যাচ জেতেনি অস্ট্রেলিয়া।

সংবাদ সংস্থা
শেষ আপডেট: ১৫ জানুয়ারি ২০১৭ ১৬:৩৩
Share: Save:

ভারত সফরের জন্য স্পিন সর্বস্ব দল ঘোষণা করল অস্ট্রেলিয়া। যেখানে ডাকা হল অনভিজ্ঞ স্পিনার মিশেল সোয়েপসনকে। ফিরছেন গ্লেন ম্যাক্সওয়ে। ২০০৪এর পর থেকে ভারতে কোনও টেস্ট ম্যাচ জেতেনি অস্ট্রেলিয়া। আগামী ফেব্রুয়ারিতে চার ম্যাচের টেস্ট সিরিজ খেলতে ভারতে আসছে স্টিভ স্মিথ অ্যান্ড ব্রিগেড। বাড়তি স্পিনার নেওয়ার ব্যাপারে ক্রিকেট অস্ট্রেলিয়ার জাতীয় নির্বাচক ট্রেভর হন্স বলেন, ‘‘আমরা জানি না পিচ কেমন হবে। তাই সব পরিস্থিতির জন্য বিকল্প তৈরি রাখতে চাইছে। মিশেল দারুণ গেল স্পিনার। ও নিজেকে প্রমাণ করেই দলে জায়গা করে নিয়েছে।’’

আরও খবর: সেলফির আবদারে রেগে সমর্থকের মোবাইল কাড়লেন আরপি সিংহ

অস্ট্রেলিয়া দলের বাকি তিন স্পিনার হলেন নাথান লিও, অ্যাস্টন আগার ও স্টিভ ও’কেফে। অল-রাউন্ডার গ্লেন ম্যাক্সওয়েল ও মিশেল মার্শকে দলে রাখা হয়েছে। বাদ পড়েছেন হিল্টন কার্টরাইট। চোট কাটিয়ে ফেরেছেন শন মার্শ। নির্বাচক প্রধান বলেন, ‘‘মিশেলকে আমরা রেখেছি বোলিং অল-রাউন্ডার হিসেবে। আমরা দুই পেসার ও দুই স্পিনারে খেলব, তেমন হলে তৃতীয় সিমারের বিকল্পও রাখতে হবে। শন ইতিমধ্যেই সাব-কন্টিনেন্টে নিজেকে প্রমাণ করেছে। শেষ টেস্টে শ্রীলঙ্কায় সেঞ্চুরিও করেছে। ও যে কোনও পজিশনে ব্যাট করতে পারে। ২৯ জানুয়ারি থেকে দুবাইয়ে শিবির করবে অস্ট্রেলিয়া। ভারত-অস্ট্রেলিয়া প্রথম টেস্ট খেলবে ২৩ ফেব্রুয়ারি।

অস্ট্রেলিয়া দল: স্টিভ স্মিথ (অধিনায়ক), ডেভিড ওয়ার্নার, অ্যাশটন আগার, জ্যাকসন বার্ড, পিটার হ্যান্ডসকম্ব, জোশ হ্যাজেলউড। উসমান খোয়াজা, নাথান লিও, মিশেল মার্শ, শন মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, স্টিভ ও’কেফে, ম্যাথু রেনশ, মিশেল স্টার্ক, মিশেল সোয়েপসন, ম্যাথু ওয়েড।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India Vs Australia Cricket Australia Test Team
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE