• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

বিরাটদের টি-টোয়েন্টি ম্যাচ রাখল অস্ট্রেলিয়া

India
ফাইল চিত্র।

বেশ কয়েক দিন ধরে চলা জল্পনার পরে অস্ট্রেলীয় ক্রিকেট বোর্ড ভারতের বিরুদ্ধে সূচি ঘোষণা করল। অক্টোবরে টি-টোয়েন্টি সিরিজ দিয়ে শুরু হচ্ছে ভারতের সফর। এর পরে ডিসেম্বরে টেস্ট সিরিজ এবং তার পরে ওয়ান ডে সিরিজ হবে জানুয়ারিতে।

চার টেস্টের সিরিজে বিরাট কোহালিরা একটি দিনরাতের টেস্টও খেলবেন। যা হবে অ্যাডিলেডে। ভারতের বিরুদ্ধে সিরিজ আর্থিক দিক থেকে অস্ট্রেলিয়ার জন্য খুব গুরুত্বপূর্ণ। মনে করা হচ্ছে, এই সিরিজ থেকে অস্ট্রেলিয়া প্রায় ৩০০ মিলিয়ন অস্ট্রেলীয় ডলার (প্রায় ১৫১২ কোটি টাকা) আয় করতে পারে। অস্ট্রেলীয় ক্রিকেট বোর্ডের সিইও কেভিন রবার্টস বিবৃতিতে বলেছেন, ‘‘পুরুষ ও মহিলাদের সিরিজ আয়োজনের জন্য ভারতীয় বোর্ডের সঙ্গে আমরা যোগাযোগ রেখে চলেছি।’’ ভারতের মেয়েদের ওয়ান ডে সিরিজও ঘোষণা করা হয়েছে। যা শুরু হবে ২২ জানুয়ারি থেকে।

টি-টোয়েন্টি সিরিজের পরে অস্ট্রেলিয়াতেই হওয়ার কথা টি-টোয়েন্টি বিশ্বকাপ। করোনাভাইরাসের জন্য যে প্রতিযোগিতার ভাগ্য নিয়ে এখনও জল্পনা চলছে। অস্ট্রেলীয় ক্রিকেট বোর্ড অবশ্য বৃহস্পতিবার সরকারি ভাবে ঘোষণা করা সূচিতে বিশ্বকাপের কথা  কিছু উল্লেখ করেনি।

অস্ট্রেলিয়া-ভারত ঘোষিত সূচি:  টি-টোয়েন্টি: ১১ অক্টোবর, ব্রিসবেন। ১৪ অক্টোবর, ক্যানবেরা। ১৭ অক্টোবর, অ্যাডিলেড। টেস্ট: ৩ ডিসেম্বর, ব্রিসবেন। ১১ ডিসেম্বর, অ্যাডিলেড। ২৬ ডিসেম্বর, মেলবোর্ন। ৩ জানুয়ারি, সিডনি। ওয়ান ডে সিরিজ: ১২ জানুয়ারি, পারথ। ১৫ জানুয়ারি, মেলবোর্ন। ১৭ জানুয়ারি, সিডনি।

আরও পড়ুন: ‘সচিনের থেকে এমন প্রস্তাব পেয়ে রসিকতা মনে হয়েছিল’

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন