Advertisement
১৯ এপ্রিল ২০২৪

ভোজেসের শতরানে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে অ্যাডভান্টেজ অস্ট্রেলিয়া

দেবেন্দ্র বিশোর কেরিয়ারের সেরা পারফরম্যান্স ম্লান হয়ে গেল অ্যাডাম ভোজেসের অসাধারণ শতরানের সামনে। আর অস্ট্রেলীয় এই ডানহাতির দাপটে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে প্রথম টেস্টে চালকের আসনে অস্ট্রেলিয়া। ক্যারিবিয়ান সফরের প্রথম টেস্টের প্রথম ইনিংসে হ্যাজেলউড-স্টার্ক-জনসনদের পেস ব্যাটারির সামনে ধসে যায় ব্রাভো-স্যামুয়েলদের ব্যাটিং লাইন আপ।

শতরানের পর ভোজেস। ছবি: এএফপি।

শতরানের পর ভোজেস। ছবি: এএফপি।

সংবাদ সংস্থা
শেষ আপডেট: ০৫ জুন ২০১৫ ১১:২১
Share: Save:

দেবেন্দ্র বিশোর কেরিয়ারের সেরা পারফরম্যান্স ম্লান হয়ে গেল অ্যাডাম ভোজেসের অসাধারণ শতরানের সামনে। আর অস্ট্রেলীয় এই ডানহাতির দাপটে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে প্রথম টেস্টে চালকের আসনে অস্ট্রেলিয়া।

ক্যারিবিয়ান সফরের প্রথম টেস্টের প্রথম ইনিংসে হ্যাজেলউড-স্টার্ক-জনসনদের পেস ব্যাটারির সামনে ধসে যায় ব্রাভো-স্যামুয়েলদের ব্যাটিং লাইন আপ। বিশ্ব চ্যাম্পিয়ন টিমের বিরুদ্ধে জাতীয় দলে এ বারে বেশ কিছু রদবদল করেছে ওয়েস্ট ইন্ডিজ বোর্ড। নেতৃত্বে উইকেটরক্ষক রামদিনকে আনার পাশাপাশি বাদ দেওয়া হয়েছে শিবনারায়ণ চন্দ্রপল-সহ বেশ কিছু তারকাকে। কিন্তু মাত্র ১৪৮ রানেই শেষ হয় ব্রাভোদের ইনিংস। ব্যাটিংয়ে তেমন কিছু করতে না পারলেও লেগ স্পিনার বিশোর হাত ধরে ঘুরে দাঁড়ায় ওয়েস্ট ইন্ডিজ। বার্বাডোজের ২৯ বছরের এই স্পিনার একে একে আউট করেন স্মিথ, ক্লার্ক, ওয়াটসনদের। মূলত তাঁর দাপটেই মাত্র ১২৬ রানে ছ’উইকেট হারিয়ে ব্যাকফুটে চলে যায় অস্ট্রেলিয়া। ৩৩ ওভার হাত ঘুরিয়ে ৮০ রানে ছ’উইকেট নেন তিনি। কিন্তু এর পরেই হাল ধরেন ভোজেস। টেল এন্ডারদের সঙ্গে শেষ চার উইকেটে যোগ করেন প্রায় দু’শো রান। দেশের হয়ে এই প্রথম টেস্ট খেলতে নেমেছেন ৩৬ বছরের ভোজেস। আর অভিষেকেই সেঞ্চুরি করে দলকে খাদের কিনারা থেকে টেনে তুললেন তিনি। বিশ্বের সবচেয়ে বয়স্ক ক্রিকেটার হিসাবে অভিষেকেই শতরান করলেন তিনি। তবে তাঁর এই পারফরম্যান্সের জন্য টেল এন্ডারদের ভূয়সী প্রশংসা করেছেন ভোজেস। শেষ উইকেটে হ্যাজেলউডের সঙ্গে ৯৭ রানের পার্টনারশিপ করেন তিনি। যা দশম উইকেটে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে অস্ট্রেলীয় রেকর্ড।

দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে অবশ্য ফের ব্যাটিং বিপর্যয় ঘটে ওয়েস্ট ইন্ডিজের। বোর্ডে ২১ রান উঠতে না উঠতেই আউট হয়েছেন দুই ক্যারিবিয়ান ওপেনার। দ্বিতীয় দিনের শেষে তাদের স্কোর ২৫/২। অস্ট্রেলিয়ার থেকে এখনও পিছিয়ে ১৪৫ রানে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Adam Voges cricket India Australia West Indies
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE