• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

বাবরের সেঞ্চুরি ব্যর্থ, ইনিংসে জয় স্মিথদের

Australia
দাপট: পাকিস্তানকে হারিয়ে স্মিথ, ওয়ার্নারদের উল্লাস। গেটি ইমেজেস

বাবর আজম এবং মহম্মদ রিজওয়ানের দুরন্ত ব্যাটিং কাজে এল না। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম টেস্ট ইনিংস ও পাঁচ রানে হারল পাকিস্তান। দুই টেস্টের সিরিজে অস্ট্রেলিয়া এগিয়ে গেল ১-০। 

প্রথম ইনিংসে পাকিস্তান তুলেছিল ২৪০ রান। জবাবে অস্ট্রেলিয়ার প্রথম ইনিংস শেষ হয়েছিল ৫৮০ রানে। ফলে ৩৪০ রানে পিছিয়ে থেকে ব্যাট করতে নামার পরে শনিবার ২৫ রানের মধ্যেই তিন উইকেট হারিয়ে চাপে পড়ে গিয়েছিল পাকিস্তান। এই অবস্থায় অনেকেই মনে করেছিলেন রবিবার সহজেই জিতে যাবেন স্টিভ স্মিথরা। কিন্তু বাবর ও রিজওয়ান শক্ত প্রতিরোধ গড়ে তুলেছিলেন। বাবর শেষ পর্যন্ত ১০৪ রান করে ফেরেন। রিজওয়ান পাঁচ রানের জন্য সেঞ্চুরি ফস্কান। পাশাপাশি লেগস্পিনার ইয়াসির শা-ও টেস্টে তাঁর সর্বোচ্চ স্কোর করে যান। ৪২। তবু তাঁদের লড়াই হার আটকানোর জন্য যথেষ্ট ছিল না। ফলে ৩৩৫ রানে শেষ হয়ে যায় পাকিস্তানের দ্বিতীয় ইনিংস। অবশ্য হারলেও এই টেস্ট থেকে কিছুটা আত্মবিশ্বাস নিয়ে অ্যাডিলেডে দ্বিতীয় টেস্টে নামতে পারবে পাকিস্তান। অস্ট্রেলীয় ব্যাটসম্যানরা বড় রান তুলে দেওয়ার পরে তাদের বোলাররাও ঠিক সময়ে উইকেট তুলে জয়ের লক্ষ্যে পৌঁছে দিয়েছে দলকে। যখনই মনে হয়েছে পাকিস্তান লড়াইয়ে ফিরে আসছে, তখনই অস্ট্রেলিয়ার বোলাররা আঘাত হেনেছেন। যার মধ্যে দ্বিতীয় ইনিংসে সব চেয়ে সফল জশ হেজলউড। তিনি ৬৩ রানে চারটি উইকেট নেন। 

তার আগে টেস্টে নিজের দ্বিতীয় এবং অস্ট্রেলিয়ায় প্রথম টেস্ট সেঞ্চুরি করেন বাবর। ১০৪ রানের মাথায় লায়নের বলে টিম পেনকে ক্যাচ দিয়ে ফিরে যান। দুরন্ত ব্যাটিং করেন রিজওয়ানও (৯৫)। পাক অধিনায়ক আজহার আলি বলেছেন, ‘‘অস্ট্রেলিয়ার পেসারদের সামলাতে পারিনি আমরা।’’

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন