• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

ভারত-পাকিস্তান সেমিফাইনালের আগেই ফাইনালে অস্ট্রেলিয়া

India u-19
অনূর্ধ্ব-১৯ ভারতীয় ক্রিকেট দল। ছবি: বিসিসিআই ফেসবুক।

মঙ্গলবার যদি পাকিস্তানকে হারিয়ে দিতে পারে রাহুল দ্রাবিড়ের ভারত তা হলে ফাইনালে ভারতের প্রতিপক্ষ অস্ট্রেলিয়া। সোমবার আফগানিস্তানকে হারিয়ে ফাইনালে জায়গা করে নিল অস্ট্রেলিয়ার অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দল।

এমনিতে টুর্নামেন্টের শুরু থেকে ভাল ছন্দে রয়েছে ভারতীয় দল। টুর্নামেন্টে এখনও চারটি ম্যাচ খেলেছে। চারটিতেই জয় এসেছে। সঙ্গে কোয়ার্টার ফাইনালে বাংলাদেশকে হারানো। পাকিস্তানের জন্য সহজ হবে না এটাই স্বাভাবিক। পাকিস্তান অবশ্য এ বার শুরুটা করেছিল আফগানিস্তানের বিরুদ্ধে হেরেই। তার পর অবশ্য টানা তিন ম্যাচ জিতে নিয়েছে।

কিন্তু ভারত-পাকিস্তান ম্যাচ মানেই অন্য লড়াই। কোনও ইতিহাসই এখানে খাটে না। কিন্তু ভারত সেমিফাইনাল খেলার আগেই নিশ্চিত হয়ে গিয়েছে ফাইনালের প্রতিপক্ষ।

আরও পড়ুন
বিরাট, এবির সঙ্গে খেলার স্বপ্ন দেখতাম

টস জিতে এ দিন প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিল আফগানিস্তান। আফগানিস্তানের হয়ে ব্যক্তিগত সর্বোচ্চ ইকরাম আলি খিলের ৮০ রানের ইনিংস। কিন্তু একজন ছাড়া আর কেউই ব্যাট হাতে বড় রান করতে পারেননি। তাঁর পর দ্বিতীয় সর্বোচ্চ রান রাহমানুল্লা গুরবাজের ২০ রানের ইনিংস। যার ফলে ৪৮ ওভারে আফগানিস্তানের ব্যাটিং শেষ হয়ে যায় ১৮১ রানে। অস্ট্রেলিয়ার হয়ে চারটি উইকেট নেন মার্লো।

সেমিফাইনালে অস্ট্রেলিয়া-আফগানিস্তান ম্যাচের একটি মুহূর্ত। ছবি: এএফপি।

জবাবে ব্যাট করতে নেমে খুব সহজেই লক্ষ্যে পৌঁছে যায় অস্ট্রেলিয়া। ওপেনার এডওয়ার্ডস ৭২ রানের ইনিংস খেলে  তৈরি করে দিয়েছিলেন ভিত। এর পর বাকি কাজ করে দেন সঙ্গা, উপ্পল, ম্যাকসোয়েনি। ৩৭.৩ ওভারে  চার উইকেট হারিয়ে জয়ের রান তুলে নেয় অস্ট্রেলিয়া। সদ্য আফগানিস্তান থেকে আইপিএল-এ সুযোগ পাওয়া মুজিব জার্দানও একটি উইকেট পেয়েছে।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন