• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

চার দিনে চার হ্যাটট্রিক! দীপক, ময়াঙ্কের পর এ বার হ্যাটট্রিক করলেন ইনিও

Australia's Mitchell Swepson picked up a hat-trick in a Sheffield Shield
ভেল্কি দেখালেন সোয়েপসন। ছবি— টুইটার থেকে।

Advertisement

হ্যাটট্রিকের ছড়াছড়ি ক্রিকেটবিশ্বে। গত চার দিনে চার-চারটি হ্যাটট্রিক হল। ভারতের মাটিতে শুরুটা করেছিলেন পেসার দীপক চাহার। বুধবার শেফিল্ড শিল্ডে ভিক্টোরিয়ার বিরুদ্ধে হ্যাটট্রিক করেন কুইন্সল্যান্ডের লেগ স্পিনার সোয়েপসন। তালিকায় নতুন সংযোজন অস্ট্রেলিয়ার স্পিনার মিচেল সোয়েপসন।

১১০তম ওভারের শেষ বলে সোয়েপসনের স্পিন বুঝতে না পেরে আউট হন উইল সাদারল্যান্ড। পরের ওভারেই জেমস প্যাটিনসন ও পিটার সিডলকে প্রথম দু’বলে ফিরিয়ে হ্যাটট্রিক করে ফেলেন সোয়েপসন। তাঁর তিনটে শিকারই এলবিডব্লিউতে। দিনের শেষে সোয়েপসনের বোলিং গড় ২৫.৫-৪-৭৫-৪।

প্রথম ইনিংসে কুইন্সল্যান্ড করে ১৮৩ রান। ভিক্টোরিয়া ৯ উইকেটে ৩০০ রানে প্রথম ইনিংসের সমাপ্তি ঘোষণা করে দেয়। দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে কুইন্সল্যান্ডের রান এক উইকেটে ৩। ১১৪ রানে এখন পিছিয়ে রয়েছে কুইন্সল্যান্ড। নাগপুরে বাংলাদেশের বিরুদ্ধে সিরিজ নির্ণায়ক টি টোয়েন্টি ম্যাচে হ্যাটট্রিক-সহ ৬ উইকেট নিয়েছিলেন দীপক চাহার।

আরও পড়ুন: প্রতিপক্ষ বাংলাদেশ, কোহালির প্রয়োজন ১৪৭ রান, আর তা হলেই...

 

আন্তর্জাতিক ক্রিকেট থেকে ঘরোয়া ক্রিকেটে ফিরে তিনি ফের হ্যাটট্রিক করেন। মঙ্গলবার সৈয়দ মুস্তাক আলি ট্রফিতে বিদর্ভের বিরুদ্ধে মঙ্গলবার আগুন ধরান চাহার। শেষ ওভারে তাঁর শিকার বিদর্ভের চার-চারজন ব্যাটসম্যান। একই দিনে সৈয়দ মুস্তাক আলি ট্রফিতে উত্তরাখণ্ডের ময়াঙ্ক মিশ্র হ্যাটট্রিক করেন। তাঁর দাপুটে বোলিংয়ে উত্তরাখণ্ড আট উইকেটে হারায় গোয়াকে। এ দিন অস্ট্রেলিয়ার মাটিতে হ্যাটট্রিক করলেন সোয়েপসন। 

আরও পড়ুন: বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট সিরিজে ধোনিকে টপকে যাওয়ার হাতছানি ঋদ্ধির সামনে

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন
বাছাই খবর

সবাই যা পড়ছেন

আরও পড়ুন