Advertisement
২৩ এপ্রিল ২০২৪

নকশা তৈরি নেই ক্লার্কদের

বিরাট কোহালিকে আউট করবেন কী ভাবে? উত্তর জানা নেই মাইকেল ক্লার্কদের। স্বীকার করছেন স্বয়ং তাঁদের কোচ, ড্যারেন লেম্যান।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৮ ফেব্রুয়ারি ২০১৭ ০৩:১৮
Share: Save:

বিরাট কোহালিকে আউট করবেন কী ভাবে? উত্তর জানা নেই মাইকেল ক্লার্কদের। স্বীকার করছেন স্বয়ং তাঁদের কোচ, ড্যারেন লেম্যান।

ভারতে এসে প্রথম টেস্ট খেলার তাঁদের আর মাত্র সপ্তাহ তিনেক বাকি। অস্ট্রেলিয়াকে সাধারণত এমন দল বলে সারা ক্রিকেট বিশ্ব চেনে, যারা অনেক দিন আগে থেকেই আটঘাট বেঁধে বিদেশ সফরে যায়। কিন্তু ভারতে টেস্ট সিরিজ শুরুর তিন সপ্তাহ আগেও যে অজিদের ভারতের আসল রহস্য সমাধান করা হয়নি, এটাই অবাক করার মতো। প্রাক্তন টেস্ট ক্রিকেটার ও ক্লার্কদের কোচ লেম্যান স্বীকার করতে দ্বিধা করেননি যে, তাঁর দলের ছেলেরা গত কয়েক মাস ধরে কোহালির ব্যাটিংয়ের প্রচুর ভিডিও দেখেছেন বটে, কিন্তু বিশ্বের অন্যতম সেরা ব্যাটসম্যানকে কী করে আউট করা যায়, তাঁর নীল-নকশা এখনও তৈরি করে উঠতে পারেননি তাঁরা। লেম্যান পুরো ব্যাপারটা ভাগ্যের উপর ছেড়ে দিয়ে বলেছেন, ‘‘ভাল বল করতে হবে আর ভাগ্যের সহায়তা চাই।’’ কিন্তু ভারতে পা রাখার আগে একটা বিরাট-বধের একটা পরিকল্পনা তৈরি করতেই হবে বলে জানাচ্ছেন অজি কোচ। বলেন, ‘‘হ্যাঁ, একটা প্ল্যান করতেই হবে। কিন্তু সেটা উইকেট কেমন পাব, তা দেখে বানাতে হবে।’’

বিরাটকে আউট করতে হলে যে সেরা বোলিংটা করতে হবে তাঁর দলের স্পিনার ও পেসারদের, তা স্বীকারই করে নেন লেম্যান। বলেন, ‘‘ওর ডিফেন্সকে চ্যালেঞ্জ জানাতে হবে। কোহালিকে সেই জায়গায় খেলাতে হবে, যেখানে আমরা চাই।’’ দলের বোলারদের উপর আস্থা আছে তাঁর। লেম্যান বলেন, ‘‘কুড়ি উইকেট নেওয়ার মতো স্পিনার আছে। রিভার্স সুইং করতে পারে, এমন পেসারও আছে। তাই কুড়ি উইকেট নেওয়া নিয়ে চিন্তা নেই। শুধু ওদের বড় স্কোরের বোঝা চাপিয়ে দিতে হবে। তাই দলের ব্যাটসম্যানদের দিকেই তাকিয়ে রয়েছেন অজি কোচ। তাঁর আশা, ব্যাটসম্যানরা এই চ্যালেঞ্জ নেবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE