Advertisement
১৬ এপ্রিল ২০২৪

রোহিতকে নিয়েও চিন্তায় অস্ট্রেলিয়া

বুধবার থেকে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ভারতের তিনটি টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ শুরু হচ্ছে। সম্প্রতি ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে যে ফর্মে দেখা গিয়েছে তাঁকে, তাতে সীমিত ওভারের ক্রিকেটে রোহিতকে সমীহ করছেন অস্ট্রেলীয়রা।

রোহিত শর্মাকে নিয়েও অস্ট্রেলিয়া শিবিরে চর্চা তুঙ্গে। —ফাইল চিত্র।

রোহিত শর্মাকে নিয়েও অস্ট্রেলিয়া শিবিরে চর্চা তুঙ্গে। —ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন 
শেষ আপডেট: ২০ নভেম্বর ২০১৮ ০৩:২১
Share: Save:

শুধু বিরাট কোহালিই নন, অস্ট্রেলিয়া শিবিরে ভারতের আরও এক ব্যাটসম্যানকে নিয়ে চর্চা তুঙ্গে। তিনি রোহিত শর্মা। বিশেষ করে সীমিত ওভারের সিরিজে রোহিত যে তাঁদের মাথাব্যথার অন্যতম কারণ হয়ে উঠেছেন, তা জানিয়ে অস্ট্রেলীয় পেসার নেথান কুল্টার নাইল।

বুধবার থেকে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ভারতের তিনটি টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ শুরু হচ্ছে। সম্প্রতি ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে যে ফর্মে দেখা গিয়েছে তাঁকে, তাতে সীমিত ওভারের ক্রিকেটে রোহিতকে সমীহ করছেন অস্ট্রেলীয়রা। বিরাট কোহালির চেয়েও আগ্রাসী মেজাজে ছিলেন তিনি। সেই আয়ারল্যান্ড সফর থেকে ২১টি ম্যাচে রোহিতের ব্যাটে এসেছে ছ’টি সেঞ্চুরি ও চারটি হাফ সেঞ্চুরি। এই সময়ে তাঁর ব্যাটিং গড় ৮৬.৭৮ ও স্ট্রাইক রেট ১১৫.১৬। এমন মেজাজে থাকা ব্যাটসম্যানকে অস্ট্রেলীয়রা সমীহ করতেই পারেন।

তাই পেসার নেথান বলছেন, ‘‘রোহিত অবিশ্বাস্য খেলোয়াড়। ওর রেকর্ডই সেটা বলে দিচ্ছে। সারা বিশ্বে ওর রেকর্ড ভাল। তাই ওকে নজরে রাখতেই হবে।’’ ধারালো ইনসুইং দিয়ে স্টাম্পের সামনে তাঁকে ফাঁদে ফেলা বা শর্ট বলে তাঁকে পরীক্ষা করার চেষ্টা যে তাঁরা করবেন, তা এক প্রকার জানিয়ে দিয়েই এই ৩১ বছর বয়সি পেসার বলেন, ‘‘আমাদের বোলাররাও অবশ্য রোহিতের বিরুদ্ধে কেউ কেউ সাফল্য পেয়েছে। জেসন বেহরেনডর্ফ যেমন গতবার ওকে এলবিডব্লিউ-র ফাঁদে ফেলেছিল। এ বারেও ওকে সেরকমই বল দিয়ে জব্দ করার চেষ্টা করব আমরা।’’ শর্ট বলেও রোহিতকে চাপে ফেলতে চান কলকাতা নাইট রাইডার্সের হয়ে আইপিএলে খেলা এই পেসার।

যাঁর কথা বলেছেন নেথান, সেই বাঁহাতি পেসার বেহরেনডর্ফ গত বছর গুয়াহাটিতে টি-টোয়েন্টি ম্যাচে ২১ রানে চার উইকেট নিয়ে ভারতীয় টপ অর্ডারকে চাপে ফেলে দিয়েছিলেন। রোহিত ও বিরাট, দু’জনকেই ফিরিয়ে দেন তিনি। বিশেষজ্ঞদের মতে, আসন্ন সিরিজে তিনিই হতে পারেন অস্ট্রেলিয়ার তুরূপের তাস।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cricket India Australia Rohit Sharma
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE