• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

ভারতের বিরুদ্ধে অস্ট্রেলিয়াই ফেভারিট, বলছেন স্টিভ ওয়

Steve
বিরাট কোহালির দল কি স্টিভকে ভুল প্রমাণ করতে পারবে? —ফাইল চিত্র।

চলতি বছরের শেষে অস্ট্রেলিয়া সফরে যাবে বিরাট কোহালির দল। সেই সফরে পূর্ণ শক্তির ব্যাটিং লাইনআপ ও তীক্ষ্ণ বোলিং আক্রমণের জন্য হোমটিমকেই ফেভারিটের তকমা দিচ্ছেন অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক স্টিভ ওয়

২০১৯ সালে অস্ট্রেলিয়ায় এসে টেস্ট সিরিজ জিতেছিলেন কোহালিরা। কিন্তু সেই সিরিজে অস্ট্রেলিয়া দলে ছিলেন না ডেভিড ওয়ার্নার ও স্টিভ স্মিথ। দু’জনেই তখন বল-বিকৃতি কাণ্ডে ছিলেন নির্বাসনে। এ বার কিন্তু তা হবে না। স্টিভ বলেছেন, “সিরিজে অস্ট্রেলিয়াই আমার মতে ফেভারিট। আমরা এখানের পিচ সম্পর্কে জানি। আর দিন-রাতের টেস্ট তো ভারতের কাছে এখনও নতুন ব্যাপার। বিরাট কোহালি যে ভাবে চ্যালেঞ্জ নিয়েছে তাতে অবশ্য আমি খুশি। বিশ্বের সেরা দল হতে গেলে অ্যাওয়ে টেস্টও যতটা সম্ভব বেশি জিততে হবে।” 

আরও পড়ুন: যে কোনও পরিবেশে জেতার ক্ষমতা রাখি, কোয়ার্টার ফাইনালের আগে হুঙ্কার শ্রীবৎসের​

আরও পড়ুন: ক্রিস লিন অতীত, এই মরসুমে ওপেনিংয়ে নাইট রাইডার্সের তুরুপের তাস হতে পারেন এঁরা

চলতি বছরের ডিসেম্বরে চার ম্যাচের টেস্ট সিরিজ খেলতে ব্র্যাডম্যানের দেশে আসছে ভারত। যা চলবে জানুয়ারি পর্যন্ত। সেই সিরিজে থাকছে দিন-রাতের টেস্টও। শেষ সফরে কোহালিরা অস্ট্রেলিয়ায় টেস্ট সিরিজ জিতলেও ৫৪ বছর বয়সি স্টিভ বলেছেন, “ভারতের গত বারের জয়ের কৃতিত্ব কেড়ে নিচ্ছি না। তবে সে বার সেরা ব্যাটসম্যানদের পায়নি অস্ট্রেলিয়া। এখন আবার মার্নাস লাবুশানেও চলে এসেছে। বোলিংকেও অনেক জমাট দেখাচ্ছে। ভারতের যদিও দুর্বলতা নেই। তাই এই সিরিজ হাড্ডাহাড্ডি হতে চলেছে।”

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন